ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪৩১, ১৯ অক্টোবর ২০২৪, ১৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ইয়ামালকে নিতে ২৭ কোটি ইউরোর প্রস্তাবে ‘না’ লাপোর্তার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
ইয়ামালকে নিতে ২৭ কোটি ইউরোর প্রস্তাবে ‘না’ লাপোর্তার

বর্তমান বিশ্বে সেরা তরুণ খেলোয়াড়দের মধ্যে উপরের দিকে থাকবেন বার্সেলোনার লামিনে ইয়ামাল। ক্লাবের পাশাপাশি জাতীয় দলে তার পারফরম্যান্স অসাধারণ।

এই ইয়ামালকেই দলে ভেড়াতে বড় অঙ্কের অর্থ প্রস্তাব করেছিল একটি ক্লাব। কিন্তু বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা সেটি নাকচ করে দিয়েছিলেন।  

অথচ আর্থিক সংকটে রয়েছে বার্সেলোনা। তাদের অর্থনৈতিক দৈন্যতার কারণে নতুন করে ভেড়ানো ফুটবলারদেরও রেজিস্টার করতে পোহাতে হয়েছে অনেক সমস্যা। যে কারণে অনেকেরই ধারণা ভালো ফুটবলারগুলো অর্থনৈতিক কারণেই বিক্রি করে দিয়েছে বার্সেলোনা। কিন্তু বিষয়টি অস্বীকার করেন লাপোর্তা। টেনে এনেছেন ইয়ামালের উদাহরণ।

ক্লাবের নিজস্ব টিভি চ্যানেলে লাপোর্তা বলেন, ‘অনেকেই মনে করেন, টাকা-পয়সার হিসাব ঠিক রাখতে আমরা অনেক ফুটবলারকে ছেড়ে দিয়েছি। আদতে তা সত্যি নয়। যে ফুটবলাররা চলে গেছে, তারা ফুটবলীয় কারণেই গেছে। (উসমান) দেম্বেলে, (মার্ক) গিউ…বার্সায় তারা সবকিছু যতটা ভালোভাবে করতে পেরেছে, অন্য কোনো ক্লাবে পারবে না। ’

ইয়ামালকে একটি ক্লাব নেওয়ার জন্য বড় অঙ্কের অর্থ প্রস্তাব করে। যদিও ক্লাবের নাম বলেননি লাপোর্তা। এই ব্যাপারে তিনি বলেন, ‘দলবদলের বাজারে আমরা কী করছি, তা ভালোভাবেই জানি। আমরা তাদেকেরই দলে চাই, যারা সেরা এবং এখানে থাকতে ইচ্ছুক। সেটিই আমরা দেখিয়েছি। একটি ক্লাব আমার কাছে এসেছিল ২৫ কোটি ইউরোতে (২৭ কোটি মার্কিন ডলার) লামিনেকে দলে নিতে, কিন্তু আমি ‘না’ বলে দিয়েছি। ’

বার্সেলোনা একাডেমিতে ইয়ামাল যোগ দেন সাত বছর বয়সে। এরপর ১৫ বছর বয়সে সিনিয়র দলে অভিষেকের পর থেকে নিজের যোগ্যতার জানান দেন তিনি। এই পর্যন্ত তিনি খেলেছেন ৬০টির বেশি ম্যাচ। বর্তমানে ক্লাবের পাশাপাশি জাতীয় দলেরও গুরুত্বপূর্ণ ফুটবলার তিনি।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।