ঢাকা, শনিবার, ১০ কার্তিক ১৪৩১, ২৬ অক্টোবর ২০২৪, ২২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

রোনালদোর সেরা জিদান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, মে ৪, ২০১৬
রোনালদোর সেরা জিদান ছবি: সংগৃহীত

ঢাকা: এক সময়ের ক্লাব সতীর্থ জিনেদিন জিদানের ভূয়সী প্রশংসায় মেতেছেন ‘দ্য ফেনোমেনন’ খ্যাত রোনালদো। দু’বারের বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ান কিংবদন্তির চোখে, খেলোয়াড়ী জীবনে যাদের সঙ্গে খেলেছিলেন তাদের মধ্যে জিদানই সেরা।

শুধু তাই নয়, কোচ হিসেবে রাফা বেনিতেজের স্থলাভিষিক্ত হয়ে রিয়াল মাদ্রিদকে জিদান আরো সাবলীল টিমে পরিণত করেছেন বলেই বিশ্বাস রোনালদোর।

রিয়ালে জিদানের সঙ্গে চারটি মৌসুম (২০০২-০৬) কাটিয়েছিলেন রোনালদো। ২০০২-০৩ মৌসুমের লা লিগা জয়ে গ্যালাকটিকোদের সামনে থেকেই নেতৃত্ব দেন নিজেদের প্রজন্মের অন্যতম সেরা এ দুই খেলোয়াড়। প্রতিপক্ষের রক্ষণভাগে রোনালদো যেমন মূর্তিমান আতঙ্ক ছিলেন, ঠিক তেমনি মিডফিল্ডে জিদানের শৈল্পিক ফুটবলে মন্ত্রমুগ্ধ ছিল গোটা ফুটবল বিশ্ব।

ফ্রেঞ্চ কিংবদন্তি জিদান প্রসঙ্গে রোনালদোর অভিমত, ‘আমি জানি, জিদানই সেরা খেলোয়াড় এবং একসঙ্গে খেলেছি এমন সতীর্থদের মধ্যে তাকেই সেরা বলবো। সে এখন তার দর্শন এবং খেলার শৈলী দিয়ে রিয়ালকে আরো সাবলীল টিমে পরিণত করেছে। ম্যানচেস্টার সিটির বিপক্ষে বুধবারের ম্যাচে অামি বার্নাব্যুতে উপস্থিত থেকে তাকে উৎসাহ জোগাবো। ’

প্রসঙ্গত, বুধবার (৪ মে) ঘরের মাঠে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিতে ইংলিশ জায়ান্ট ম্যানসিটির মুখোমুখি হতে যাচ্ছে রিয়াল। সান্তিয়াগো বার্নাব্যুতে বাংলাদেশ সময় সময় দিবাগত ‍রাত পৌনে ১টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে। ইতিহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত সেমির প্রথম লেগ গোলশূন্য ড্রতে নিষ্পত্তি হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, মে ০৪, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।