ঢাকা, শনিবার, ১০ কার্তিক ১৪৩১, ২৬ অক্টোবর ২০২৪, ২২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

‘কিং পাওয়ার’ ক্লাবের নামে নবজাতকের নাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৪ ঘণ্টা, মে ৬, ২০১৬
‘কিং পাওয়ার’ ক্লাবের নামে নবজাতকের নাম ছবি: সংগৃহীত

ঢাকা: ১৩২ বছর আগে প্রতিষ্ঠিত হওয়া লিচেস্টার সিটি রূপকথাকে হার মানিয়ে জিতে নিয়েছে এবারের ইংলিশ প্রিমিয়ারের শিরোপা। গতবারের চ্যাম্পিয়ন চেলসি, ম্যানইউ, ম্যানসিটি, লিভারপুল, আর্সেনালের মতো দলগুলোকে বুড়ো আঙ্গুল দেখিয়ে শীর্ষ লিগের শিরোপা নিজেদের করে নিয়েছে ‘কিং পাওয়ার’ খ্যাত দলটি।

 

 

৩৮ বছর পর ইংলিশ লিগে নতুন কোনো দল চ্যাম্পিয়ন হয়েছে। ১৯৭৮ সালে নটিংহাম ফরেস্টের পর লিচেস্টার এই রূপকথার জন্ম দিয়েছে। আর এমন দুর্দান্ত সাফল্যের পর কলম্বিয়ায় নবজাতক শিশুর নাম রাখা হয়েছে কোটি কোটি সমর্থকদের মন জয় করে নেওয়া ক্লাবটির নামেই।

 

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো থেকে জানা যায়, ইতালি, থাইল্যান্ড আর আমেরিকায় বেশ কিছু নবজাতকের নাম রাখা হয়েছে লিচেস্টার সিটি ক্লাবটির নামে।

 

এমন একটি পরিবারের খোঁজ পেয়েছে ফুটবলের জনপ্রিয় সংবাদমাধ্যম ‘গোলডটকম’। তারা জানায়, ইংলিশ এই জায়ান্ট ক্লাবের উড়ন্ত সাফল্যের পর পরই কলম্বিয়ার এক দম্পত্তি তাদের ঘর আলো করে আসা নবজাতকের নাম রেখেছে ‘লিচেস্টার ডেভিড’।

 

সেলিব্রেটি কিংবা তারকা ফুটবলারদের নামে নবজাতকের নাম রাখার প্রচলন নতুন নয়। দক্ষিণ আমেরিকায় এমন প্রচলন অনেক আগে থেকেই। কলম্বিয়া জাতীয় দলের সেরা স্ট্রাইকার রাদামেল ফ্যালকাও তার বড় উদাহরণ। চেলসিতে খেলা এই তারকা দেশের জার্সি গায়ে সর্বোচ্চ গোলদাতাও। ব্রাজিলের সাবেক মিডফিল্ডার ফ্যালকাওয়ের ভক্ত ছিলেন কলম্বিয়ান বর্তমান তারকার বাবা। ব্রাজিল ফুটবলারের নামানুসারে পরে তিনি ছেলের নাম রাখেন ফ্যালকাও।

 

এছাড়া ইতালির ফেভারিট ক্লাব রোমার ডিফেন্ডার মাইকনের নামের পেছনেও রয়েছে ইতিহাস। আমেরিকান অভিনেতা ও পরিচালক মাইকেল দগলাসের নামের সঙ্গে মিল রেখে তার নাম রাখা হয়।

 

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, ০৬ মে ২০১৬

এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।