ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

১০০ ক্রীড়া ব্যক্তির তালিকায় শীর্ষে রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, জুন ২, ২০১৬
১০০ ক্রীড়া ব্যক্তির তালিকায় শীর্ষে রোনালদো ক্রিস্টিয়ানো রোনালদো-ছবি:সংগৃহীত

ঢাকা: ১০০ জন সেরা ক্রীড়া ব্যক্তিত্বের তালিকায় শীর্ষে জায়গা করে নিয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। খেলার জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন এক জরিপের মাধ্যমে বিশ্বব্যাপি জনপ্রিয় ১০০ ক্রীড়া ব্যক্তির তালিকা করেছে।

যেখানে ক্রিকেটার হিসেবে সেরা দশে রয়েছেন ভারতের বিরাট কোহলি ও ১৩ নম্বরে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি।

১০০ জনের এ তালিকায় বাস্কেটবল ও ফুটবলের তারকাদের আধিপত্য। তবে সবাইকে পেছনে ফেলে এক নম্বরে জায়গা করে নেন ফুটবলে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া পর্তুগিজ অধিনায়ক রোনালদো।

দ্বিতীয় অবস্থানে রয়েছেন আমেরিকান বাস্কেটবল তারকা লিব্রন জেমস। তবে পরের দুটি স্থানে রয়েছেন যথাক্রমে বার্সেলোনার লিওনেল মেসি ও নেইমার।

ভারতীয় ব্যাটসম্যান কোহলি ৮ নম্বরে। একই দেশের টেনিস তারকা সানিয়া মির্জা তালিকায় রয়েছেন ৪১ নম্বরে। তবে তালিকার সেরা দশের ৫ ও ১০ নম্বরে যথাক্রমে রজার ফেদেরার ও রাফায়েল নাদাল।

এক সময়ের প্রভাবশালী ক্রীড়া ব্যক্তি আমেরিকান গলফার টাইগার উডস রয়েছেন সাত নম্বরে। তালিকায় ষষ্ঠ অবস্থানে রয়েছেন আরেক বাস্কেটবল খেলোয়াড় কেভিন ডুরান্ট। আর সেরা দশের নয় নম্বরে রয়েছেন কলম্বিয়ান ফুটবলার জেমস রদ্রিগেজ।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, ০২ জুন, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।