ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

কন্ডিশন ভাবাচ্ছে তাজিকিস্তানকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, জুন ৬, ২০১৬
কন্ডিশন ভাবাচ্ছে তাজিকিস্তানকে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর

ঢাকা: ‘আমরা বাংলাদেশের কন্ডিশন নিয়ে ভাবছি। এখানকার আবহাওয়া বেশ গরম।

যেটা আমাদের পক্ষে নেই। ’ কথাগুলো বলছিলেন তাজিকিস্তান কোচ খাকিম ফুজায়লভ। সোমবার (০৬ জুন) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সম্মেলন কক্ষে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

 

এশিয়ান কাপ ফুটবলের বাছাইপর্বের ফিরতি লেগের ম্যাচে মঙ্গলবার (০৭ জুন) বিকেল সাড়ে ৪টায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে সফরকারী তাজিকদের আতিথ্য দেবে স্বাগতিক বাংলাদেশ।

সেই ম্যাচে নিজেদের পরিকল্পনা ও ম্যাচ কৌশলের কথা জানাতে গিয়ে এদিন তাজিক কোচ আরও জানান, ‘ঘরের মাঠ ও আবহাওয়া দুটিই থাকবে বাংলাদেশের পক্ষে। তবে এই ম্যাচে আমরা আত্মবিশ্বাসী হয়েই মাঠে নামবো। ’
 
আত্মবিশ্বাসী থাকার যথেষ্ট কারণও আছে তাজিক কোচের। প্রথম লেগের ম্যাচে সফরকারী বাংলাদেশকে তার শিষ্যরা উড়িয়ে দিয়েছে ৫-০ গোলে। শুধু তাই নয়। অতীত পরিসংখ্যানও তাদের পক্ষেই কথা বলছে। ৯ ম্যাচের ছয়টিতেই তারা জয়ী।

প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশকে অবহেলা না করলেও তিনি জানান, সবকিছু ঠিকঠাক থাকলে গেল ম্যাচের ধারাবাহিকতায় এই ম্যাচেও জয় পাওয়া কঠিন হবে না। তবে যেহেতু খেলাটি ফুটবল তাই ম্যাচের শেষ সময় পর্যন্ত অপেক্ষা করতে চাই।

এদিকে দ্বিতীয় লেগ নিয়ে দলটির অধিনায়ক দাভরোনোভ নুরিদিন কোচের সাথে একই সুরে জানান, ‘ম্যাচে কি হবে আর কি হবে না সেটা এখনই বলতে পারছি না। তবে জয়ের জন্য আমরা আমাদের সেরা খেলাটিই খেলবো। ’

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ০৬ জুন ২০১৬
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।