ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

প্রথমার্ধে ১-০ তে এগিয়ে তাজিকিস্তান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, জুন ৭, ২০১৬
প্রথমার্ধে ১-০ তে এগিয়ে তাজিকিস্তান ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু স্টেডিয়াম থেকে: এএফসি এশিয়ান কাপ বাছাইপর্বের প্লে-অফের ফিরতি লেগের ম্যাচের প্রথমার্ধ শেষে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে সফরকারী তাজিকিস্তান। মঙ্গলবার (৭ জুন) বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলার শুরু থেকেই বাংলাদেশকে চাপে রাখে তাজিকিস্তান।

তবে সফরকারীদের সেই চাপবলয় ভেঙ্গে আক্রমণ রচনা করে স্বাগতিকরাও চেয়েছে পাল্টা চাপ সৃষ্টি করতে। কিন্তু স্বাগতিকদের এই প্রচেষ্টা ব্যর্থ হয় প্রথমার্ধের ৮ মিনিটেই। কেননা রায়হানের ফাউল থেকে পাওয়া ফ্রি-কিকে তাজিক ডিফেন্ডার নাজারভ আকতাম বাংলাদেশ গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে সম্পুর্ণ পরাস্ত করে দলকে ১-তে লিড পাইয়ে দেন।

তবে গোল পরিশোধের সুযোগ পেয়েছিল বাংলাদেশও। কাউন্টার আক্রমণে গিয়ে ১৯ মিনিটে নাবিব নেওয়াজ জীবন তাজিক ডি-বক্সের বাইরে থেকে গোলবারে জোড়ালো শট নিয়েছিলেন। কিন্তু সেখানে বাধার দেয়াল হয়ে দাঁড়ান গোলরক্ষক মাহকামোভ আব্দুয়াজিজ।

এরপর ৩২ মিনিটে আবারো গোলের সুযোগ এসেছিল স্বাগতিক শিবিরে। তাজিক ডি-বক্স সীমানার ভেতরে বেশ গোছালো এক আক্রমণ থেকে পাওয়া আরেকটি গোলের সুযোগ হাতছাড়া করেন নাবিব নেওয়াজ জীবন।
জীবনের পর ৪২ মিনিটে সুযোগ পেয়েছিলেন বাংলাদেশের সোহেল রানা। ডি-বক্স লাইনের একেবারে উপর থেকে পাওয়া বলটি শট নিয়েছিলেন জালে কিন্তু শটটি এতই দুর্বল ছিল যে গোল হবার জন্য যথেষ্ট নয়। এভাবে তিনবার সমতায় ফেরার সুযোগ নষ্ট করে ১-০ তে পিছিয়ে থেকেই প্রথমার্ধের বিরতিতে যায় স্বাগতিকরা।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ৭ জুন ২০১৬
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।