ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ফিরতি লেগে বাংলাদেশের ১-০ তে হার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, জুন ৭, ২০১৬
ফিরতি লেগে বাংলাদেশের ১-০ তে হার ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু স্টেডিয়াম থেকে: প্রথম লেগের ধারাবাহিকতায় এএফসি এশিয়ান কাপ বাছাইপর্বের প্লে-অফের ফিরতি লেগের ম্যাচেও তাজিকিস্তানের বিপক্ষে হেরে গেল বাংলাদেশ!

তাজিকদের মাঠে প্রথম লেগে ৫-০ ও দ্বিতীয় লেগে নিজেদের মাঠে ১-০ সহ ৬-০ অ্যাগ্রিগেটে হেরে এশিয়ান কাপে নিজেদের খেলা কঠিন করে তুললো লাল-সবুজের দল।

এশিয়ান কাপের বাছাইপর্বে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে ভুটানের বিপক্ষে দু’টি ম্যাচ পাবে বাংলাদেশ।

যেখানে হেরে গেলে আগামী তিন বছর ফুটবলের কোন আন্তর্জাতিক আসরেই খেলতে পারবে না লাল-সবুজের পতাকাবাহীরা।

এদিন স্বাগতিক হয়েও প্রথমার্ধে পিছিয়ে থাকাটা যেন ঠিক মেনে নিতে পারছিলো না বাংলাদেশ। তাইতো দ্বিতীয়ার্ধের শুরু থেকেই একের পর এক আক্রমণ রচনা করে রীতিমত কাঁপিয়ে তোলে তাজিক রক্ষণভাগ।
 
এমনই এক আক্রমণের ধারাবাহিকতায় ৬১ মিনেটে তাজিক গোলবারের বাঁ প্রান্ত থেকে সোহেল রানার ক্রস থেকে পাওয়া বলটি জীবন মাথার জোড়ালো ছোঁয়ায় চেয়েছিলেন জালে জড়াতে। কিন্তু গোলরক্ষক ফিস্ট করলে আশাহত হয় লাল-সবুজের দল।

বাংলাদেশের হতাশার শেষ এখানেই নয়। কেননা এর ঠিক চার মিনিট পরে আবার দারুণ এক ডিফেন্সচেঁড়া আক্রমণ রচনা করে তাজিক সীমানায় গিয়ে ক্রস তুলেছিলেন জুয়েল রানা। আর সেই ক্রসটিকে তপু হেড করে জালে পাঠাতে চাইলে গোল লাইন থেকে তাজিক মিডফিল্ডার জুরাবোয়েভ আমিরবেক হেড দিয়ে ক্লিয়ার করে বাঁচিয়ে দেন সফরকারীদের।  
 
উল্লেখ করার মতো বিষয় হলো, দ্বিতীয়ার্ধে বাংলাদেশ যতটা আক্রমনাত্মক খেলেছে ঠিখ ততটাই রক্ষলাত্মক খেলেছে তাজিকিস্তান।

তাইতো ম্যাচের শেষ পর্যন্ত বাংলাদেশ সীমানায় তেমন কোন উল্লেখযোগ্য আক্রমণ রচনা না করে শুধু স্বাগতিকদের ধারালো এক একটি আক্রমণ প্রতিহত করে শেষ পর্যন্ত ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারী তাজিকিস্তান।
   
বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ৭ জুন ২০১৬
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।