ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

মাঠে গড়ানোর অপেক্ষায় ফেডারেশন কাপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জুন ৯, ২০১৬
মাঠে গড়ানোর অপেক্ষায় ফেডারেশন কাপ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর (ফাইল ফটো)

ঢাকা: আর পিছিয়ে যাচ্ছে না ফেডারেশন কাপ ফুটবল। সব কিছু ঠিকঠাক থাকলে শুক্রবারই (১০ জুন) মাঠে গড়াচ্ছে দেশের এই ঘরোয়া ফুটবলের আসর।

 

বৃহস্পতিবার (০৯ জুন) বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ ফুটবলের পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।

উল্লেখ্য এ বছরের মে মাসে ফেডারেশন কাপ অনুষ্ঠিত হবার কথা থাকলেও পরে সূচি পরিবর্তন করে জুন মাসে পিছিয়ে দেয়া হয়। আগামী বছর ক্রীড়া ক্যালেন্ডারে মৌসুমের শুরুতেই ফেডারেশন কাপ অন্তর্ভুক্ত করা হবে বলে জানান সালাম মুর্শেদী।

এদিকে এবারের ফেডারেশন কাপের উদ্বোধন হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে, শুক্রবার (১০ জুন) বিকেল পৌনে ৪টায়।

উদ্বোধনী ম্যাচে বিকেল ৪টায় ‘ডি’ গ্রুপের ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হবে রহমতগঞ্জ। দিনের অপর ম্যাচে একই ভেন্যুতে সন্ধ্যা সাড়ে ৭টায় আরামবাগ ক্রীড়া সংঘ মোকাবেলা করবে ঢাকা আবাহনী লিমিটেডকে।

ফেডারেশন কাপ ফুটবলের এবারের আসরে মোট ১২টি দল চারটি গ্রুপে ভাগ হয়ে অংশ নিচ্ছে।

গ্রুপপর্বের ম্যাচে ১০-১৫ জুন প্রতিদিন দুটি করে ম্যাচ অুনষ্ঠিত হবে। এরপর ১৭-২০ জুন কোয়ার্টার, ২২ ও ২৩ জুন সেমিফাইনাল ও ২৬ জুন অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

টুর্নামেন্টে চ্যাম্পিয়র দলকে পাঁচ লাখ আর রানারআপ দলকে দেয়া হবে তিন লাখ টাকা। টুর্নামেন্টের মোট বাজেট ৪৫ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ০৯ জুন ২০১৬
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।