ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

২০ বছরে আমিই বিশ্বসেরা: রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, জুন ১১, ২০১৬
২০ বছরে আমিই বিশ্বসেরা: রোনালদো

ঢাকা: গত ২০ বছরে বিশ্বের সেরা ফুটবলার পর্তুগিজ তারকা ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো। আর কেউ না মানলেও রিয়াল মাদ্রিদের এই গোলমেশিন নিজেই এমনটি মনে করেন।

কেন ২০ বছরের মধ্যে নিজেকে বিশ্বসেরা ফুটবলার মনে করেন রোনালদো?

৩১ বছর বয়সী রোনালদো জানান, গত ২০ বছরে বিশ্বসেরা ফুটবলারদের মধ্যে আমি নিজেকে কোন জায়গায় রাখব? ইতিবাচক ভাবনা থেকে আমি বিশ্বাস করি, যা অর্জন করেছি তাতে আমিই বিশ্বসেরা।

ইতালিয়ান এক ম্যাগাজিনে রোনালদো আরও জানান, বিশ্বসেরা অ্যাথলেটরা সব সময় তাদের খেলাকে প্রভাবিত করে। আমি মনে করি, একজন অ্যাথলেট হিসেবে ফুটবলে আমার গুরুত্বপূর্ণ অবদান আছে। আমি বলতে পারছি না আমার অবদান কতটুকু। কিন্তু একজন অ্যাথলেট হিসেবে আপনি যত দ্রুত দৌড়াতে পারবেন, যত বেশি উপরে লাফ দিতে পারবেন, নিজেকে ধারাবাহিকভাবে শক্তিশালী ও ক্ষিপ্র করে তুলতে পারবেন, ততই আপনি নিজের প্রতিভাকে বিকশিত করতে পারবেন।

সিআর সেভেন খ্যাত রিয়াল তারকা যোগ করেন, শীর্ষ পর্যায়ে উঠতে আমি কঠোর পরিশ্রম করেছি। এখনো আমি সেভাবেই পরিশ্রম করে যাচ্ছি। আর তার ফলেই আজ আমি এ অবস্থানে। এভাবেই আমি প্রতিটি ম্যাচের আগে প্রতিটি অনুশীলন পর্বে নিজেকে মেলে ধরতে চাই। ভবিষ্যতের ফুটবলে আমি ইতিহাস গড়তে ইচ্ছুক।

তিনবার ব্যালন ডি অর জয়ী রোনালদো তিনবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছেন। রিয়ালের হয়ে দুইবার এই শিরোপা জেতা পর্তুগিজ তারকা ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে জিতেছেন একবার। এছাড়া, রিয়ালের হয়ে একবার লা লিগা, দুইবার কোপা দেল রে, একবার সুপারকোপা ডি এসপানা, একবার করে উয়েফা সুপার কাপ এবং ফিফা ক্লাব বিশ্বকাপ জিতেছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ১১ জুন ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।