ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ভিন্ন কলেবরে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জুন ১১, ২০১৬
ভিন্ন কলেবরে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল

ঢাকা: পেশাদার ফুটবল লিগ বা বাংলাদেশ প্রিমিয়ার লিগের স্বত্ব নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সঙ্গে পাঁচ বছরের জন্য সমঝোতা চুক্তি স্বাক্ষর করলো সাইফ পাওয়ারটেক।
শনিবার (১১ জুন) বিকেলে রাজধানীর স্থানীয় একটি হোটেলে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মোহাম্মদ সালাহউদ্দিন, ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, সাইফ পাওয়ারেটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার  রুহুল আমিন ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

সমঝোতা চুক্তি অনুযায়ী সাইফ পাওয়ারটেক আগামী পাঁচ বছরের জন্য বছরে ৪ কোটি টাকা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে দেবে। ফুটবলকে আরও জনপ্রিয় করতে এবং মাঠে দর্শক ফেরাতে ঢাকাসহ দেশের ছয়টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল। তবে প্রাথমিকভাবে নিম্নলিখিত সাতটি ভেন্যু নির্বাচন করা হয়েছে যেখান থেকে পরে একটি বাদ দেয়া হবে।  

ভেন্যুগুলো হলো: ঢাকা বঙ্গবন্ধু স্টেডিয়াম, চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম, রাজশাহী স্টেডিয়াম, ময়মনসিংহ স্টেডিয়াম, সিলেট স্টেডিয়াম, বরিশাল ও গোপালগঞ্জ স্টেডিয়াম।
বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসরের খেলা হবে ২২ রাউন্ডের। আর খেলা থাকছে সপ্তাহে ৬দিনই।
তবে আগের মৌসুমের চেয়ে বেশ বড় রকমের ভিন্নতা থাকছে এবারের প্রিমিয়ার লিগে। আর সেটি হলো এবার একটি মাঠে হবে এক রা‌উন্ডের খেলা যেখানে উপস্থিত থাকবে লিগে অংশ নেয়া ১২টি দল। আর খেলা শেষে তারা চলে যাবে অন্য ভেন্যুতে।
টুর্নামেন্টে মোট খেলা হবে ১৩২টি, যার মধ্যে ১১০টিই হবে ঢাকার বাইরে। আর ঢাকার বাইরের সবগুলো ম্যাচই সম্প্রচার করবে বিটিভি।
বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, ১১ জুন ২০১৬
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।