ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ল্যান্ডিংয়ের হ্যাটট্রিকে শেখ জামালের বড় জয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, জুন ১১, ২০১৬
ল্যান্ডিংয়ের হ্যাটট্রিকে শেখ জামালের বড় জয় ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর

ঢাকা: ল্যান্ডিং ডারবোয়ের হ্যাটট্রিকে ফেডারেশন কাপে নিজেদের প্রথম ম্যাচেই বড় জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। উত্তর বারিধারা ক্লাবকে ৬-২ গোলে বিধ্বস্ত করে তারা এই জয় তুলে নেয়।

দলের হয়ে অপর তিন গোল করেছেন ওয়েডসন, এনামুল ও ইয়াসিন।

 

আর উত্তর বারিধারা হযে গোল দুটি করেছেন সবুজ ও রোহিত।
শনিবার (১১ জুন) বঙ্গবন্ধু স্টেডিয়ামে কিক অফের শুরু থেকেই চাপে থাকে উত্তর বারিধারা। শেখ জামালের দুর্দান্ত এক একটি আক্রমণে বলতে গেলে কোনঠাসা হয়ে পড়ে দলটি। প্রথমার্ধের ২৩ মিনিটে ল্যান্ডিং দলকে ১-০ তে এগিয়ে দেন। এরপর ৩০ মিনিটে শেখ জামালের হয়ে ব্যবধান দ্বিগুন করেন ওয়েডসন।
প্রথমার্ধেই পিছিয়ে পড়ে খেলায় ফিরতে চেয়েছিলো বারিধারা। কিন্তু সেটা না পারলে ২-০ তে পিছিয়ে থেকেই প্রথমার্ধের বিরতিতে যায়।
বিরতি থেকে ফিরলে দ্বিতীয়ার্ধের শুরুতেই আবার জ্বলে উঠেন ল্যান্ডিং। ৪৭ মিনিটে দ্বিতীয়বারের মতো প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দলকে ৩-০ তে ব্যবধান এনে দিয়ে ম্যাচ থেকে বারিধারাকে অনেকটাই ছিটকে দেন।
তবে তিন গোলে পিছিয়ে থাকলেও মনোবল হারায়নি বারিধারা। ৫৪ মিনিটে সবুজ পেনাল্টি থেকে জামালের জালে বল জড়িয়ে ব্যবধান ৩-১ এ কমিয়ে আনেন।
মজার ব্যাপার হলো ব্যবধান কমিয়ে খুব বেশিক্ষণ তা নিজেদের আয়ত্বে রাখতে পারেনি বারিধারা। সবুজের গোলে বারিধারা যখন ব্যবধান কমানোর আনন্দ উদযাপন করছিল তার ঠিক পরের মিনিটেই কাউন্টার আক্রমণ থেকে এনামুল বারিধারার জালে বল জড়িয়ে শেখ জামালকে এনে দেন ৪-১ এর ব্যবধান।
এনামুলের পর ৬৪ মিনিটে গোল করে দলকে ৫-১ এর ব্যবধান এনে দিয়ে ফেডারেশন কাপে নিজের প্রথম হ্যাটট্রিক তুলে নেন ল্যান্ডিং ডারবোয়ের।
ডারবোয়ের জাদুতে ৫-১ ব্যবধানে যখন শেখ জামাল উড়ছিলো তখন ৭০ মিনিটে রোহিতের দুর্দান্ত শটটি জামালের জালে জড়ালে ব্যবধান ৫-২ এ কমে।
সত্যিকার অর্থে এদিনটি ছিল শেখ জামালের। কেননা, ব্যবধান কমিয়ে বারিধারা যখন কিছুটা স্বস্তির নিশ্বাস ফেলছিল তখন খেলার অতিরিক্ত সময়ে ইয়াসিন বারিধরার পোস্টে বল ঠেলে দলকে ৬-২ ব্যবধান এনে দেন। ফেডারেশন কাপের এবারের আসরের প্রথম বড় জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।
বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ১১ জুন ২০১৬
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।