ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

স্লোভাকিয়ানদের হারালো বেলের ওয়েলস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১০ ঘণ্টা, জুন ১২, ২০১৬
স্লোভাকিয়ানদের হারালো বেলের ওয়েলস

ঢাকা: চলমান ইউরো ২০১৬’র গ্রুপপর্বের প্রথম ম্যাচে জয় দিয়ে মিশন শুরু করেছে ওয়েলস। স্লোভাকিয়াকে ২-১ গোলে হারিয়েছে গ্যারেথ বেলের দলটি।

ওয়েলসের জয়ের ম্যাচে গোলের দেখা পেয়েছেন বেল ও কানু। কোনো মেজর টুর্নামেন্টে ৫৮ বছর পর জয়ের দেখা পেল ওয়েলস।

গ্রুপ ‘বি’র এই ম্যাচের আগে সবশেষ পাঁচ ম্যাচের কোনোটিতেই না হারা স্লোভাকিয়া মাঠে নামে সবশেষ পাঁচ ম্যাচের তিনটিতেই হারা ওয়েলসের বিপক্ষে। আত্মবিশ্বাসী স্লোভাকিয়ানরা ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায়। বিরতির পর ম্যাচে ফিরলেও জয় পাওয়া হয়নি স্লোভাকিয়ার।

ওয়েলস কোচ ক্রিস কোলম্যান শুরুর একাদশে মাঝমাঠের বল দখলের লড়াইয়ে এগিয়ে রাখতে ৩-৫-২ ফরমেশনে তার শিষ্যদের খেলাতে থাকেন। প্রথম একাদশে মাঠে নামেন রিয়াল মাদ্রিদের হয়ে সদ্যই চ্যাম্পিয়ন্স লিড় জয়ী তারকা গ্যারেথ বেল।

ম্যাচের দশম মিনিটেই ওয়েলস তারকা গ্যারেথ বেল দলকে লিড পাইয়ে দেন। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ওয়েলস।

বিরতির পর সমতায় ফেরে স্লোভাকিয়া। ম্যাচের ৬১ মিনিটের মাথায় বদলি খেলোয়াড় হিসেবে নামা ওনদ্রেজ দুদা গোল করে দলকে ম্যাচে ফেরান। তবে, খেলার ৮১ মিনিটে আবারো লিড নেয় ওয়েলস। অ্যারন রামসের অ্যাসিস্ট থেকে দলের দ্বিতীয় গোলটি করেন কানু। ফলে, ২-১ এ এগিয়ে যায় বেল বাহিনী। আর ম্যাচ শেষে এই স্কোরেই মাঠ ছাড়ে কোলম্যানের শিষ্যরা।

বাংলাদেশ সময়: ০০০৮ ঘণ্টা, ১২ জুন ২০১৬

এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।