ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

বার্সার রেকর্ড ছুঁয়ে রিয়ালের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৬
বার্সার রেকর্ড ছুঁয়ে রিয়ালের জয় ছবি: সংগৃহীত

ঢাকা: গত মৌসুমে বাজে পারফর্মে ভুগতে থাকা স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদকে দারুণভাবে ফিরিয়ে এনেছিলেন প্রধান কোচ হিসেবে দায়িত্ব পাওয়া জিনেদিন জিদান। এ মৌসুমেও সেই দাপুটে ভাব ধরে রেখেছে তার শিষ্যরা।

লা লিগায় এসপানিওলকে ২-০ গোলে হারিয়ে রেকর্ড স্পর্শ করেছে রিয়াল।

জিদান দায়িত্ব নেওয়ার পর প্রথম মৌসুমেই চ্যাম্পিয়নস লিগ জিতিয়েছেন রিয়াল মাদ্রিদকে। লা লিগায় আজ এসপানিওলের বিপক্ষে জিতে টানা জয়ের রেকর্ডটাও ছুঁয়ে ফেলেছে জিদানের রিয়াল। তবে, এমন রেকর্ডের ম্যাচে ছিলেন না গ্যারেথ বেল ও রোনালদো। ফ্লুতে আক্রান্ত রোনালদোকে বিশ্রামে থাকতে হয়েছে। বিশ্রামে ছিলেন ওয়েলস তারকা বেল।

জিদানের অধীনে গত মৌসুমের শেষ ১২টি ম্যাচেই টানা জয় পেয়েছে রিয়াল। আর নতুন মৌসুমে এসেও পর পর চার ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়লো রিয়াল। এর আগেও টানা ১৫টি ম্যাচে জয় পেয়েছিল রিয়াল। ১৯৬০-৬১ মৌসুমে পুরানো সেই রেকর্ড রিয়াল স্পর্শ করেছে গত ম্যাচে জিতেই। আজকের ম্যাচে জয় নিয়ে টানা ১৬ ম্যাচে জয়ের রেকর্ডে বার্সার পাশে নাম লেখায় জিদান-রোনালদোর রিয়াল।

এর আগে পেপ গার্দিওয়ালার অধীনে বার্সা টানা ১৬টি লিগ ম্যাচে জয় পেয়েছিল। বার্সার রেকর্ডে ভাগ বসানোর পর টানা ১৬ ম্যাচে জয়ের রেকর্ড গড়া রিয়ালের সামনে এবার সুযোগ আসবে নিজেদের ছাড়িয়ে যাওয়ারও।

ম্যাচের অষ্টম মিনিটেই গোলের দেখা পেতে পারতো রিয়াল। সার্জি রামোসের জোরালো শট গোলবারের পাশ দিয়ে বের হয়ে যায়। আতিথ্য নেওয়া রিয়ালকে স্বাগতিক এসপানিওল কোনো সুযোগ না দেওয়ার ফাঁকেই ৩৮ মিনিটের মাথায় জালে বল জড়ান করিম বেনজেমা। কিন্তু, ফরাসি তারকার গোলটি অফসাইটের জন্য বাতিল হয়ে যায়।

প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে লিড নেয় রিয়াল। দলের কলম্বিয়ান তারকা জেমস রদ্রিগেজের গোলে ১-০ তে এগিয়ে যায় জিদানের শিষ্যরা। দ্বিতীয়ার্ধের ৭১ মিনিটে দলের দ্বিতীয় গোলটি করেন বেনজেমা। লুকাস ভাজকুয়েজের অ্যাসিস্ট থেকে গোলবারের ডান দিক দিয়ে এসপানিওলের জালে বল জড়ান বেনজেমা (২-০)।

ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। চার ম্যাচের চারটিতে জিতে সর্বোচ্চ ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে জিদানের দল। ৯ পয়েন্ট নিয়ে সমান ম্যাচ খেলা বার্সার অবস্থান দুইয়ে। আর বার্সার সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে তিন নম্বরে অ্যাতলেতিকো মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ০৫২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।