ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

জিদানকে আইডল মানছেন রদ্রিগেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৬
জিদানকে আইডল মানছেন রদ্রিগেজ ছবি: সংগৃহীত

ঢাকা: রিয়াল মাদ্রিদে নিজের ভবিষ্য‍ৎ নিয়ে কয়েক মাসের অনিশ্চতয়তা কাটিয়ে এবার বোধ হয় স্বস্তির নিঃশ্বাস ফেলছেন জেমস রদ্রিগেজ! এসপানিওলের বিপক্ষে সবশেষ লিগ ম্যাচ (১৯ সেপ্টেম্বর) দিয়ে প্রথম একাদশে ফিরেই কোচের আস্থার প্রতিদান দেন কলম্বিয়ান মিডফিল্ডার। ২-০ ব্যবধানের জয়ে প্রথম গোলটিই আসে তার পা থেকে।

সামার ট্রান্সফার উইন্ডোতে রদ্রিগেজের ক্লাব ছাড়ার জোরালো গুঞ্জনই উঠেছিল। নতুন মৌসুমে জিনেদিন জিদানের অধীনে প্রথম একাদশে সুযোগ পাওয়া নিয়েই তাকে সংগ্রাম করতে হচ্ছে। তবুও কোচকে সর্বোচ্চ সম্মান দিচ্ছেন ২০১৪ বিশ্বকাপের গোল্ডেন বুট বিজয়ী। ফ্রেঞ্চ কিংবদন্তিকে নিজের আদর্শ হিসেবে দেখছেন ২৫ বছর বয়সী রদ্রিগেজ।

এক সাক্ষাৎকারে রদ্রিগেজ বলেন, ‘জিদান আমার আইডল। রিয়াল মাদ্রিদ আমার স্বপ্ন। আমি আশা করি, এটা আরো অনেক বেশি সময় স্থায়ী হবে। মাদ্রিদ আমার পরিবার ও টিমে আমি বেশ সুখেই আছি। আমি এখানে থেকে যেতে লড়াই করবো। এটা সত্য নয় যে, আমি খারাপ সময় পার করেছি। ’

‘আমি প্রকাশ্যে কিছু বলিনি তার মানে এই নয় যে কারো সঙ্গে আমার খারাপ সম্পর্ক ছিল। আমরা একটি দল হিসেবে একতাবদ্ধ এবং এখানে আসার প্রথম দিন থেকেই সবাই আমাকে সমর্থন করছে। আমরা আরো বেশি জয় ও বেশি রেকর্ড গড়তে চাই। কোচের সিদ্ধান্ত আমি বুঝতে পেরেছি। তিনি জানেন আমি সব সময়ই দলকে ‍সাহায্য করতে চাই, শুধুমাত্র গোল ও অ্যাসিস্ট করে নয়। ’-যোগ করেন রদ্রিগেজ।

২০১৪ সালে অনুষ্ঠিত ব্রাজিল বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সে লস ব্লাঙ্কসদের নজর কাড়েন রদ্রিগেজ। ওই বছরই মোনাকো থেকে ছয় বছরের চুক্তিতে তাকে সান্তিয়াগো বার্নাব্যুতে ভাগিয়ে আনে স্প্যানিশ জায়ান্টরা। রিয়ালের জার্সিতে এখন পর্যন্ত ৮৩টি ম্যাচ খেলেছেন। গোল ২৬টি (লা লিগায় ৫৮ ম্যাচে ২১)।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।