ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

বেলারিনের মাঝে আলভেসের ছায়া দেখছে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৬
বেলারিনের মাঝে আলভেসের ছায়া দেখছে বার্সা ছবি: সংগৃহীত

ঢাকা: দলবদলের বাজারে বার্সেলোনার শপিং লিস্টের শীর্ষে থাকবেন হেক্টর বেলারিন। আর্সেনালের এ তরুণ রাইট ব্যাকের মাঝে ব্রাজিলিয়ান দানি আলভেসের ছায়া দেখছে কাতালানরা।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘স্পোর্ট’র বরাত দিয়ে গোল ডট কম এমন খবরই প্রকাশ করেছে।

ইংল্যান্ডে পাড়ি জমানোর আগে বার্সার একাডেমিতেই বেড়ে ওঠেন ২১ বছর বয়সী বেলারিন (২০০৩-১১)। তার ফুটবলের হাতেখড়িটা সেখানেই। ২০১৩-১৪ মৌসুমে গানারদের সিনিয়র টিমে তার অভিষেক ঘটে। সেবার ওয়াটফোর্ডে ধারে খেললেও এখন ইংলিশ জায়ান্টদের আস্থা অর্জন করে নিয়েছেন। গত মৌসুমে তাকে ৩৬টি লিগ ম্যাচে মাঠে দেখা যায়।

সূত্রমতে, বেশ কয়েক মাস ধরেই ২১ বছর বয়সী বেলারিনের ওপর ‍দৃষ্টি রাখছে বার্সা। তাকে দলে ভেড়াতে নাকি জোর প্রচেষ্টা চালাতে প্রস্তুত কোচ লুইস এনরিক। আট বছরের বার্সা অধ্যায়ের ইতি টেনে জুভেন্টাসে পাড়ি জমানো অালভেসের অভাব পূরণে যে লড়াই করতে হচ্ছে অ্যালেক্স ভিদালকে।

তাইতো উদীয়মান বেলারিনকে ফিরিয়ে আনতে ইচ্ছুক বার্সা। লা লিগা চ্যাম্পিয়নদের বিশ্বাস, ন্যু ক্যাম্পে সফল হতে টেকনিক্যাল ও মানসিক গুণাবলীর অধিকারী বেলারিন। অন্যদিকে, স্প্যানিশ ডিফেন্ডারের সঙ্গে চুক্তি নবায়ন করতে চাইছে আর্সেনাল। মেসুত ওজিল ও আলেক্সিস সানচেজের সঙ্গে তাকে দীর্ঘ মেয়াদে ক্লাবে রাখতে মরিয়া গানাররা। সব মিলিয়ে বেলারিনকে পেতে যে বার্সার ঘাম ঝরাতে হবে তা এখনই অনুমিত!

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।