ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

সংবর্ধনার পাশাপাশি টাইগ্রেসদের আর্থিক পুরস্কার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৬
সংবর্ধনার পাশাপাশি টাইগ্রেসদের আর্থিক পুরস্কার ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে ওঠা বাংলাদেশের মেয়েদের সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সংবর্ধনার পাশাপাশি সানজিদা-কৃষ্ণা রানীদের মোট চারটি ব্যবসায়ী প্রতিষ্ঠান আর্থিক পুরস্কারের ঘোষণাও দিয়েছে।

এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের ‘সি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে মূলপর্বে খেলা নিশ্চিত করে বাংলাদেশের মেয়েরা। যা বাংলাদেশের নারী ফুটবলের ইতিহাসে নতুন এক নজির।  

সোমবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর স্থানীয় এক হোটেলে অনুষ্ঠিত হওয়া এ অনুষ্ঠানে সানজিদা, মারিয়া, কৃষ্ণা রানীদের এক বছরের জন্য ভাতা দেওয়ারও ঘোষণা দেওয়া হয়েছে।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন। এছাড়া আরও উপস্থিত ছিলেন বাফুফের সহ-সভাপতি নাবিল আহমেদ, বাদল রায়, তাবিথ আউয়াল, নাইমুর রহমান দুর্জয়। উপস্থিত ছিলেন আর্থিক পুরস্কারের ঘোষণা দেওয়া প্রতিষ্ঠান জেমকন গ্রুপের চেয়ারম্যান কাজী এনাম আহমেদ, সাইফ গ্লোবাল স্পোর্টস এর চেয়ারম্যান তরফদার রুহুল আমিন, ক্যাল্ডওয়েল ডেভলপার্স এর খায়রুল মজিদ এবং এসএস সলিউশনস এর কর্তাব্যক্তিরা।

দলের ২৩ খেলোয়াড়, হেড কোচ ও দুই সহকারী কোচের জন্য জেমকন গ্রুপ, সাইফ গ্লোবাল স্পোর্টস ৫০ হাজার করে এক লাখ টাকা এবং ক্যাল্ডওয়েল ডেভলপার্স ২৫ হাজার টাকা আর্থিক পুরস্কারের ঘোষণা দেয়। এছাড়া, এসএস সলিউশনস আগামী এক বছরের জন্য টাইগ্রেসদের ১০ হাজার করে মাসিক ভাতা প্রদান করবে।

বাংলাদেশ জাতীয় অনূর্ধ্ব-১৬ নারী দলের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডও আর্থিক পুরস্কার ঘোষণা করেছে। এছাড়া, প্রধানমন্ত্রীর পক্ষ থেকেও বাংলাদেশের এই তারকাদের সংবর্ধনা দেওয়া হবে। দলটিকে ওয়ালটনের পক্ষ থেকেও পাঁচ লাখ টাকার পুরস্কার দেওয়ার কথা রয়েছে।

২০১৭ সালের সেপ্টেম্বরে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে থাইল্যান্ডে। যেখানে জাপান, চীন, অস্ট্রেলিয়া, দক্ষিণ কোরিয়া, উত্তর কোরিয়া, থাইল্যান্ড ও লাওসের সঙ্গে খেলবে বাংলাদেশের মেয়েরা।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ১৯ সেপ্টেম্বর ২০১৬
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।