ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

২০২০ ইউরোর লোগো উন্মোচন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৬
২০২০ ইউরোর লোগো উন্মোচন

ঢাকা: ২০২০ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের (ইউরো) লোগো প্রকাশ করেছেন উয়েফার নতুন প্রেসিডেন্ট আলেক্সান্ডার সেফেরিন। ১৩টি স্বাগতিক দেশের সমন্বয়ে অনুষ্ঠিত হবে ইউরোর ১৬তম আসর।

গত জুলাইয়ে ফ্রান্সের মাটিতে ২০১৬ ইভেন্টটির পর্দা নামে। স্বাগতিকদের হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন তকমা গায়ে লাগায় ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল।

লন্ডনে লোগো উন্মোচন অনুষ্ঠানে সেফেরিন বলেন, ‘উয়েফা চায় ২০২০ টুর্নামেন্টে ফুটবলের প্রকৃত উদযাপন যা আমরা সবাই ভালোবাসি এবং লালন করি। একবারে আমাদের মহাদেশের চার কোণায় মেগা ইভেন্টটি ছড়িয়ে দিতে এর চেয়ে আর সেরা উপায় আর কী হতে পারে?’।

লোগোর গ্রাফিক্স ডিজাইন করেছে ‘Y&R’। যেখানে একাধিক রঙের সমর্থকদের উচ্ছ্বাসের প্রতীকী চিত্র ফুটে উঠেছে। সন্দেহাতীতভাবেই ডিজাইনে বিভিন্ন সংস্কৃতি প্রতিফলিত হয়েছে কারণ, ইউরোপের ১৩টি দেশে পরবর্তী ইউরো উদযাপিত হবে।

লন্ডন ছাড়াও আজারবাইজান, বেলজিয়াম, ডেনমার্ক, জার্মানি, হাঙ্গেরি, আয়ারল্যান্ড, ইতালি, নেদারল্যান্ডস, রোমানিয়া, রাশিয়া, স্কটল্যান্ড ও স্পেনে ম্যাচগুলো আয়োজন করা হবে। ১৩ শহরের ১৩টি ভেন্যুতে হবে ২০২০ ইউরো।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।