ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

২০২৩ পর্যন্ত বার্সায় বুসকেটস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৬
২০২৩ পর্যন্ত বার্সায় বুসকেটস

ঢাকা: ‘সার্জিও বুসকেটস বিশ্বের সেরা ডিফেন্সিভ মিডফিল্ডারদের মধ্যে অন্যতম’ কথাটি বলেছিলেন বার্সেলোনার সাবেক কোচ পেপ গার্দিওলা। এই সেরা মিডফিল্ডারের সঙ্গে দীর্ঘ সময়ের জন্য চুক্তি করেছে কাতালান ক্লাবটি।

২৮ বছর বয়সী বুসকেটসের সঙ্গে ২০২৩ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেছে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। যদিও ২০২১ সাল পর্যন্ত বার্সার হয়ে চুক্তি ছিল স্প্যানিশ এই তারকার।

শৈশব থেকেই বার্সার হয়ে খেলছেন বুসকেটস। ২০০৫ সালে কাতালানদের জুনিয়র দলে নাম লেখান তিনি। পরের বছর বার্সার ‘সি’ দলে খেলে ২০০৭ সালে ‘বি’ দলের হয়ে মাঠ মাতান। ২০০৮ সালে কাতালানদের মূল দলে জায়গা করে নেন বুসকেটস। বার্সার হয়ে খেলেছেন ৪২২ ম্যাচ। স্পেন জাতীয় দলের জার্সি গায়ে খেলেছেন ৯০টি ম্যাচ।

বার্সার হয়ে ছয়বার লা লিগা, চারবার কোপা দেল রে, পাঁচবার সুপার কোপা ডি এসপানা, তিনবার করে চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার লিগ আর ফিফা ক্লাব বিশ্বকাপ জিতেছেন বুসকেটস।

চলতি বছরের মে মাসেই তার সঙ্গে বার্সার নতুন চুক্তি হওয়ার কথা ছিল। তবে, দুই পক্ষের সমঝোতার পর অফিসিয়ালি এবার চুক্তিতে সই করেছেন বুসকেটস।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ২২ সেপ্টেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।