ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

অবসর ভেঙে ফিরতে চান মামুনুল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৬
অবসর ভেঙে ফিরতে চান মামুনুল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: জাতীয় দল থেকে বাদ পড়ায় অনেকটা ক্ষোভ-অভিমান থেকেই অবসরের ঘোষণা দিয়েছিলেন দেশের সেরা মিডফিল্ডার মামুনুল ইসলাম। লাল-সবুজদের নিয়মিত অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করা মামুনুল সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন।

জানিয়েছেন, টিম ম্যানেজমেন্ট কিংবা বাংলাদেশ ফুটবল ফেডারেশন চাইলে তিনি আবারো জাতীয় দলের জার্সি গায়ে জড়াবেন।

বৃহস্পতিবার বাফুফে ভবনে উপস্থিত হয়ে মামুনুল জানান, ‘আমার ফেরা না ফেরা নির্ভর করছে আমাদের ম্যানেজমেন্টের ওপর। আমি বাফুফে সভাপতি কাজী সালাউদ্দীন ভাইয়ের সঙ্গে দেখা করেছি, বেশ কিছুক্ষণ আলাপ করেছি। তিনি যদি মনে করেন, জাতীয় দলে আরও কয়েক বছর আমার খেলার প্রয়োজন আছে, তাহলে আমি ডাক শোনার অপেক্ষায় আছি। ’

সম্প্রতি ভুটানের বিপক্ষে এশিয়ান কাপের বাছাই পর্বে ওঠার প্লে-অফের প্রথম লেগের ম্যাচের দলে ঠাঁই পাননি মামুনুল। বাংলাদেশ জাতীয় দলের নতুন বেলজিয়ান কোচ টম সেইন্টফিট তাকে দলের বাইরে রেখে দল ঘোষণা করেছিলেন। ভুটান ম্যাচের দলে জায়গা না পাওয়ার ক্ষোভে অবসরের সিদ্ধান্ত নেন মামুনুল। এর আগে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ ও বঙ্গবন্ধু গোল্ডকাপের ব্যর্থতার পর শৃঙ্খলাভঙ্গের অভিযোগ মামুনুলসহ চার ফুটবলার বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ হন। পরে ক্ষমা চেয়ে দলে ফেরেন মামুনুল।

বাঁ পায়ের মাংশপেশিতে চোটের কারণে ভুটানের বিপক্ষে ম্যাচের আগে গত ০১ সেপ্টেম্বর মালদ্বীপে খেলতে যেতে পারেননি মামুনুল। তখন কারণ হিসেবে জানানো হয়েছিল, মামুনুলসহ জাতীয় দলের পাঁচ ফুটবলার বিনা অনুমতিতে ক্যাম্প ছেড়ে নৌবাহিনীর হয়ে খেলতে যায়। মামুনুল ইনজুরি নিয়ে ক্যাম্পে ফিরে আসে এবং পরের এক সপ্তাহ পুরোপুরি অনুশীলনে থাকতে পারেননি। জাতীয় দলের অনুশীলন বাদ দিয়ে তারা নিজের পছন্দকে প্রাধান্য দেওয়ায় সেইন্টফিট মালদ্বীপ ম্যাচের জন্যও তাকে দলে রাখেননি।

২০০৯ সালে প্রথম জাতীয় দলে খেলার সুযোগ পাওয়া মামুনুল জানান, ‘দলে ফেরার ব্যাপারে আমি কোচের সঙ্গেও কথা বলেছি। তাকেও বলেছি, বাংলাদেশ দলে যদি আমাকে প্রয়োজন হয়, তবে আমি ফিরে আসবো। ভুটানের বিপক্ষে ফিরতি প্লে-অফের আগে চলমান প্রিমিয়ার লিগে দুটি ম্যাচ আছে আমাদের। ওই দুটি ম্যাচে নিজেকে প্রমাণ করতে চাই। আশা করি ওই ম্যাচ দুটিতে ভালোই খেলব। গত ম্যাচে জাতীয় দলের কোচ মাঠে বসে আমার খেলা দেখেছেন। তাকে বলেছি, আমাকে আবারো জাতীয় দলের হয়ে খেলার জন্য ডাকলে আমি অবশ্যই তাতে সাড়া দেব। ’

আগামী ২৭ সেপ্টেম্বর ও ১ অক্টোবর মামুনুলের চট্টগ্রাম আবাহনী খেলবে ফেনী সকার ও টিম বিজেএমসির বিপক্ষে। আগামী ১০ অক্টোবর ভুটানের বিপক্ষে এশিয়ান কাপের বাছাই পর্বে ওঠার প্লে-অফের অ্যাওয়ে ম্যাচ থিম্পুতে অনুষ্ঠিত হবে। হোম ম্যাচে গোলশূন্য ড্র করেছিল মামুনুল বিহীন বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ২২ সেপ্টেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।