ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

আইএস’র তালিকায় নিষিদ্ধ রিয়াল-বার্সা-নাইকি-অ্যাডিডাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৬
আইএস’র তালিকায় নিষিদ্ধ রিয়াল-বার্সা-নাইকি-অ্যাডিডাস ছবি: সংগৃহীত

ঢাকা: কথিত ইসলামিক স্টেট আইএস এবার ইরাকের আল ফুরাত প্রদেশে নাইকি এবং অ্যাডিডাসের তৈরি জার্সি নিষিদ্ধ করেছে। স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, ইংলিশ ক্লাব চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড, ইতালির এসি মিলানের জার্সি নিষিদ্ধ করেছে আইএস।

বিশ্বের জনপ্রিয় খেলা ফুটবলের প্রতি বিদ্বেষ ছড়াতেই এমন নিষেধাজ্ঞা দিয়েছে আইএস- মনে করছে বিশ্ব মিডিয়া।

ডেইলি মিররের এক সংবাদে এ কথা উঠে আসে। উগ্রপন্থী জঙ্গি সংগঠনটির হিজবাহ নামক ধর্মীয় পুলিশ শাখা মূলত এই নিষেধাজ্ঞা জারি করেছে। আর এই নিষেধাজ্ঞা কেউ অমান্য করলে তাকে ধরে নিয়ে শাস্তিস্বরূপ ৮০টি দোররা মারা হবে বলেও জানায় আইএস।

গত ২৮ মে রাতে সান সিরো স্টেডিয়ামে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদ আর অ্যাতলেতিকো মাদ্রিদের খেলা চলাকালীন ইরাকের বাকুবা শহরে রিয়ালের ১২ জন সমর্থককে গুলি করে হত্যা করা হয়েছিল। এ ঘটনার দুই সপ্তাহ আগেই বালাদ শহরে রিয়াল মাদ্রিদের আরেকটি ফ্যান ক্লাবে আইএসের হামলায় মারা যান ১৪ রিয়াল সমর্থক।  

ইরাকে ম্যানচেস্টার সিটি, ম্যানইউ, চেলসি, এসি মিলানের কোনো রেপ্লিকা জার্সি কেউ পড়তে পারবে না বলেও হুশিয়ারি দিয়েছে আইএস। তাদের এই তালিকাতে রয়েছে স্প্যানিশ ক্লাব রিয়াল ও বার্সার জার্সিও। এছাড়া, ইংল্যান্ড, জার্মানি, ফ্রান্স এবং আমেরিকার জার্সিও কেউ গায়ে জড়াতে পারবে না।

বাংলাদেশ সময়: ০৯২৮ ঘণ্টা, ২৪ সেপ্টেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।