ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

মেসি ইস্যুতে বার্সার কাছে ক্ষমা চাইলো আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৬
মেসি ইস্যুতে বার্সার কাছে ক্ষমা চাইলো আর্জেন্টিনা ছবি: সংগৃহীত

ঢাকা: লিওনেল মেসির ইনজুরির জন্য বার্সেলোনাকেই কাটগড়ায় দাঁড় করান আর্জেন্টিনা কোচ এডগার্দো বাউজা। বার্সায় মেসির ঠিকমতো যত্ন হচ্ছে না, পুরোপুরি সেরে ওঠার আগেই তাকে টানা খেলানো হচ্ছে এমন সব বিতর্কিত মন্তব্য করে বসেন তিনি।

কিন্তু কাতালানদের বিরুদ্ধে বাউজার এসব সমালোচনার পক্ষে সায় দিচ্ছে না আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

উল্টো বাউজার মন্তব্যের জন্য এরই মধ্যে বার্সার কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়ে নিয়েছে এএফএ। স্প্যানিশ জায়ান্টদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে যে দৃঢ়প্রতিজ্ঞ আর্জেন্টাইন ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

গত বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ন্যু ক্যাম্পে অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে (১-১) ডান পায়ের পেশিতে চোট পেয়ে মাঠ ছাড়েন (৫৯ মিনিট) বার্সার প্রাণভোমরা। পরে ক্লাব কর্তৃপক্ষ নিশ্চিত করে, মেসিকে আনুমানিক তিন সপ্তাহ মাঠের বাইরে থাকবে হবে। এ মাসের শুরুতে জাতীয় দলের হয়ে বিশ্বকাপ বাছাইপর্বে একইরকম ইনজুরিতে ভুগেছিলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

মেসির নতুন করে চোটে পড়া নিয়ে বেশ ক্ষুব্ধ প্রতিক্রিয়াই ব্যক্ত করেছিলেন বাউজা। কাতালান কোচ লুইস এনরিক ঠিকমতো মেসির যত্ন নিচ্ছেন না বলেও প্রশ্ন তোলেন। তিনি বলেছিলেন, ‘বার্সা সব সময় আমাদের বলে রাখে মেসির যত্ন নেওয়ার জন্য, কিন্তু এখন দেখছি তার ক্লাবটিই মেসির কোনো যত্ন নেয় না। ওরা মেসিকে সুরক্ষা করতে পারছে না। এটা আমার কাছে অদ্ভুত লাগছে যে, তারা প্রত্যেকটি ম্যাচেই ইনজুরির শঙ্কায় থাকা মেসিকে খেলাচ্ছে। ’

সে যাই হোক, বাউজার কথার বিপরীতে শান্তই থাকছে এএফএ। ইতোমধ্যেই তারা ক্যাম্প ন্যুর অফিসিয়ালদের কাছে এর জন্য দুঃখ প্রকাশ করেছে।

এ ব্যাপারে বার্সার মুখপাত্র জোসেপ ভাইভস বলেন, ‘মেসির ইনজুরি নিয়ে এএফএ তাদের কোচের করা মন্তব্যের জন্য বার্সার সঙ্গে যোগাযোগ করে এর জন্য দুঃখ প্রকাশ করেছে। মেসি যেন যত দ্রুত সম্ভব সুস্থ হয়ে ওঠে সেটি নিয়েই আমরা কাজ করতে চাই। কারণ, লুইস এনরিক যেমনটা বলেছে, ফুটবলের জন্য মেসি একজন গ্লোবাল অ্যাম্বাসেডর। ’

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৬
এমআরএম

আরও পড়ুন...
** মেসির ইনজুরিতে চটেছেন আর্জেন্টাইন কোচ
** ব্রাজিল ম্যাচের আগে মেসিকে পাচ্ছে না আর্জেন্টিনা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।