ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

বার্সার বড় জয়ে হোঁচট খেল রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
বার্সার বড় জয়ে হোঁচট খেল রিয়াল ছবি:সংগৃহীত

ঢাকা: স্প্যানিশ লা লিগায় একই রাতে নিজ নিজ ম্যাচে মাঠে নেমেছিল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। তবে স্পোর্টিং গিজনের বিপক্ষে বার্সা ৫-০ ব্যবধানের বড় জয় পেলেও লাস পালমাসের বিপক্ষে ২-২ গোলে ড্র নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল।

কিন্তু পয়েন্ট টেবিলে রিয়াল এখনও এক পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষে রয়েছে।

শনিবার রাতে গিজনের মাঠ স্তাদিও মিউনিসিপাল এল মলিননে আতিথিয়েতা নিতে যায় লুইস এনরিকের শিষ্যরা। এ ম্যাচে ইনজুরির কারণে ছিলেন না লিওনেল মেসি। তবে সে অভাব বুঝতে দেননি সুয়ারেজ-নেইমাররা। নেইমারের জোড়া গোলের সঙ্গে লুইস সুয়ারেজ, রাফিনহা ও আরদা তুরানের একটি করে গোলে সহজ জয় পায় কাতালানরা।

এদিন গোলের শুরুটা করেন অবশ্য উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ। ম্যাচের ২৯ মিনিটে তার গোলেই লিড নেয় বার্সা। তিন মিনিট পরেই লিড বাড়ান রাফিনহা। কিন্তু বিরতির পর জ্বলে ওঠেন ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার। ম্যাচের ৮১ ও ৮৮ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন। তবে ৮৫ মিনিটে তুরান গোল করে স্বাগতিকদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন। খেলার বাকি সময় আর কোনো গোল না হলে ৫-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে এনরিক শিষ্যরা।

রাতের অপর ম্যাচে পালমাসের মাঠ স্তাদিও দি গ্রান কানারিয়ায় খেলতে যায় রিয়াল। তবে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত জিনেদিন জিদানের শিষ্যদের হোঁচট খেতে হয়। ম্যাচে কোনো ধরনের প্রভাব ফেলতে পারেননি ক্রিস্টিয়ানো রোনালদো। ৩৩ মিনিটে মার্কো অ্যাসেনসিও গোল করে গ্যালাকটিকোদের লিড পাইয়ে দেন। তবে পাঁচ মিনিট পরেই স্বাগতিকদের হয়ে তাউনাইসু গোল করলে সমতা পায় পালমাস। পরে ১-১ গোলে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে ৬৭ মিনিটে রিয়ালকে আবারও এগিয়ে নেন করিম বেনজেমা। কিন্তু সার্জিও আরাউজু ৮৫ মিনিটে গোল করলে শেষ পর্যন্ত ২-২ গোলের হতাশা নিয়ে মাঠ ছাড়ে জিদান শিষ্যরা।

লিগে ছয় ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়ালই। আর সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে বার্সা।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, ২৫ সেপ্টেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।