ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ক্ষুব্ধ হননি রোনালদো, বললেন জিদান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
ক্ষুব্ধ হননি রোনালদো, বললেন জিদান ছবি: সংগৃহীত

ঢাকা: ইনজুরি সমস্যা ছাড়া ক্রিস্টিয়ানো রোনালদোর বদলি হিসেবে অন্য কারো মাঠে নামার দৃশ্য ‘বিরল’ ঘটনাই বলা চলে! সে যাই হোক, লাস পালমাসের বিপক্ষে রিয়াল মাদ্রিদের ২-২ গোলে ড্র ম্যাচটিতে সেটিই করে দেখিয়েছেন কোচ জিনেদিন জিদান।

জিদানের দাবি, মাঠ থেকে তুলে নিলেও ক্ষুব্ধ হননি রোনালদো।

কিন্তু ভিডিও চিত্র বলছে অন্য কথা। পর্তুগিজ আইকন যখন সাইডলাইন পার হচ্ছেন জিদান হাত বাড়ানোর পর হাত মেলালেও কোচের দিকে তাকানই-নি সিআর সেভেন। সাইডবেঞ্চে বসার পর তার চোখেমুখে অসন্তুষ্টির প্রতিচ্ছবি ছিল স্পষ্ট। কোচের সিদ্ধান্ত যে তার পছন্দ হয়নি তা আর বোঝার বাকি ছিল না। হাতে থাকা কিছু একটা জিনিসও ছুঁড়ে ফেলে দেন তিনবারের ব্যালন ডি’অর জয়ী।

রোববার (২৫ সেপ্টেম্বর) অনুষ্ঠিত লিগ ম্যাচটির ৭২ মিনিটে রিয়াল ২-১ গোলে এগিয়ে থাকা অবস্থায় রোনালদোর বদলি হিসেবে লুকাস ভাজকুয়েজকে নামিয়ে দেন ‘জিজু’। পরে নির্ধারিত সময়ের পাঁচ মিনিট আগে আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও আরাজুর গোলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে স্বাগতিকরা লাস পালমাস। লস ব্লাঙ্কসদের হয়ে গোল দু’টি করেন মার্কো অ্যাসেনসিও ও করিম বেনজেমা।

রোনালদোকে তুলে নেওয়ার ব্যাপারে জিদানের ভাষ্য, ‘এটা এমন ছিল না যে রোনালদো খারাপ খেলেছে। আমাদের মঙ্গলবার (বুরুশিয়া, চ্যাম্পিয়নস লিগ) খেলতে হবে এবং রোনালদোকে অবশ্যই কিছু সময় বিশ্রামে থাকতে হবে। এটা শুধুমাত্র এর জন্যই করা হয়েছে। সে ভালোই খেলেছে। মঙ্গলবারের ম্যাচ নিয়ে ভাবার জন্যই তাকে মাঠ থেকে তুলে নিয়েছি। ’

রোনালদোর ক্ষুব্ধ হওয়ার খবরটিও উড়িয়ে দেন ফ্রেঞ্চ কিংবদন্তি, ‘রাগ? এটা আপনাদের ব্যাখ্যা। সে সব সময়ই মাঠে থাকতে চায়। আমাদের তাকে কিছু সময় বিশ্রামও দিতে হবে এবং যেমনটা আজ করেছি। এটা কোনো কিছুতে পরিবর্তন আনতে পারবে না। ’

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
এমআরএম

রোনালদোর মাঠ ছাড়ার ভিডিও:

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।