ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

গোলের বন্যা অতিক্রম করে শেখ জামালের জয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
গোলের বন্যা অতিক্রম করে শেখ জামালের জয় ছবি: আবু বকর- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) সিলেট পর্বের প্রথম খেলায় জয় তুলে নিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড।  

প্রথম দিনের প্রথম খেলা শুরু হয় রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় ব্রাদার্স ইউনিয়ন লিমিটেড ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেডের মধ্যে।

এই খেলায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড ৫ গোল দেয়। অন্যদিকে প্রতিপক্ষ ব্রাদার্স ইউনিয়ন লিমিটেড দেয় ৪গোল।

প্রথমার্ধের খেলার শুরু থেকে দু’দল আক্রমণ ও পাল্টা আক্রমণে যায়। ম্যাচের ৯ মিনিটে মাথায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব প্রথম আক্রমণে গেলে নাইজেরিয়ান রিক্রুট ডার্লিংটন সেই সহজ সুযোগ নষ্ট করেন।

মিনিটে খানেক পর পাল্টা আক্রমনে যায় ব্রাদার্স ইউনিয়ন। ডান প্রান্ত থেকে নেওয়া কিংসলের দুর্দান্ত শর্ট ঠেকিয়ে দেন শেখ জামালের গোলকিপার।

আক্রমন-পাল্টা আক্রমনের এক পর্যায়ে প্রথমার্ধের ৩০ ও ৩২ মিনিটে পর পর দুটি গোল করে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের খেলোয়াড়রা।
৩০ মিনিটে ডিবক্সের ভেতরে সতীর্থের কাছ থেকে বল পেয়ে গোল করেন শেখ জামালের খেলোয়াড় ওয়েডসন। দু’মিনিট পর ল্যান্ডিং আরও একটি গোলে শেখ জামালকে ২-০ গোলে এগিয়ে যায়।
 
৩৫ মিনিটে ২-০ গোলে পিছিয়ে থাকা  ব্রাদার্স ইউনিয়ন লিমিটেডের হয়ে এক গোল করেন ফরোয়ার্ড মান্নাফ রাব্বি। ম্যাচের  ৪৪ মিনিটে মাথায় ৩-১ করেন জামালের ফরোয়ার্ড ডালিংটন।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ডিবক্সের ভিতরে ফাউল করায় পেনাল্টি পায় ব্রাদার্স ইউনিয়ন লিমিটেড। পেনাল্টি থেকে গোল করে স্কোর লাইন ৩-২ করে বিরতিতে যায় ব্রাদার্স ইউনিয়ন লিমিটেড ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

দ্বিতীয়ার্ধের শুরুতে ম্যাচে আবারও ফিরতে মরিয়া হয়ে উঠে ব্রাদার্স ইউনিয়ন লিমিটেড। দ্বিতীয়ার্ধের ১৭ মিনিটে কিংসলের গোলে ম্যাচে সমতা ফিরে আসে ৩-৩ গোলে।

২৫ মিনিটে বদলি খেলোয়াড় নিপু জামালকে আবারও ম্যাচে এগিয়ে নেন। ল্যান্ডিংয়ের মাইনাস থেকে শট করে গোল আদায় করেন তিনি। এর দু’মিনিট পর ব্রাদার্সের রক্ষণভাগ ও গোলকিপারকে বোকা বানিয়ে ৫-৩ গোলে দলকে এগিয়ে নিয়ে ম্যাচে শেখ জামালের জয় অনেকটা নিশ্চিত করেন এমেকা ডালিংটন।

দ্বিতীয়ার্ধের ৩০ মিনিটে পেনাল্টি পায় ব্রাদার্স। সেখান থেকে গোল করে স্কোর ৫-৪ করেন কিংসলে।

ম্যাচের অন্তিম মুহূর্তে ব্রাদার্সের খোলোয়াড়কে ডিবক্সের ভেতরে অবৈধ ভাবে ফাউল করায় আবারও পেনাল্টি পায় ব্রাদার্স। তবে সেটি কাজে লাগাতে পারেনি উইলসন। ফলে ৫-৪ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ জামাল।

সন্ধ্যা সাড়ে টায় দ্বিতীয় ম্যাচে ঢাকা আবাহনী লিমিডেট ও শেখ রাসেল ক্রীড়া চক্রের মধ্যাকার খেলা শুরু হয়।
 
বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
এনইউ/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।