ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ইংল্যান্ডের অন্তর্বর্তীকালীন কোচ সাউথগেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৬
ইংল্যান্ডের অন্তর্বর্তীকালীন কোচ সাউথগেট স্যাম অ্যালারডাইস ও গ্যারেথ সাউথগেট/ছবি: সংগৃহীত

ঢাকা: ইংল্যান্ড ফুটবল দলের কোচের চাকরি হারিয়েছেন ৬১ বছর বয়সী স্যাম অ্যালারডাইস। তার জায়গায় অন্তর্বর্তীকালীন দায়িত্ব কাঁধে নেবেন অনূর্ধ্ব-২১ টিমের কোচ সাবেক ইংলিশ ডিফেন্ডার গ্যারেথ সাউথগেট।

গত জুলাইয়ে দুই বছরের চুক্তিতে রয় হজসনের স্থলাভিষিক্ত হয়েছিলেন অ্যালারডাইস। কিন্তু তার বিরুদ্ধে দূর প্রাচ্যের একটি ফার্মের সঙ্গে ৪ লাখ পাউন্ডের একটি চুক্তির সমঝোতার জন্য নিজের পদ ব্যবহারের অভিযোগ ওঠে। এর জের ধরে তাকে বাধ্য হয়েই ইংল্যান্ড দলের কোচের পদ থেকে সরে আসতে হয়েছে।

মাত্র ৬৭ দিন ইংলিশদের কোচের ভূমিকায় থাকার অভিজ্ঞতা অ্যালারডাইসের। তার অধীনে একটি ম্যাচ খেলেছে ইংল্যান্ড। ২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচটিতে স্লোভাকিয়াকে ১-০ গোলে হারায় ইংলিশরা।

এক বিবৃতিতে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) নিশ্চিত করে, দু’পক্ষের সমঝোতার ভিত্তিতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বলা হয়, ‘অ্যালারডাইসের আচরণ ছিল অনুপযুক্ত। তিনি নিজের ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছেন। এই সিদ্ধান্তটি হালকাভাবে নেওয়া হয়নি। ফুটবলের বৃহত্তর স্বার্থে এবং সর্বোচ্চ মান বজায় রাখার লক্ষ্যেই এটি করা হয়েছে। অস্থায়ীভাবে গ্যারেথ সাউথগেট দায়িত্ব গ্রহণ করবেন। ’

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘন্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।