ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

রোনালদোর এক হালি গোলের উৎসব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৬
রোনালদোর এক হালি গোলের উৎসব ছবি:সংগৃহীত

ঢাকা: যে পারে সে সবখানেই পারে। এমন তত্ত্ব নিয়েই খেলেন ক্রিস্টিয়ানো রোনালদো।

ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে অসাধারণ খেলা এ তারকা এবার দেশের হয়েও দেখালেন তিনি সেরাদের সেরা। আনডোরার বিপক্ষে পর্তুগালের ৬-০ ব্যবধানের জয়ের ম্যাচে সিআর সেভেন একাই করেন ৪ গোল।

শুক্রবার রাতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মাঠে নামে পর্তুগাল। ঘরের মাঠ স্তাদিও মিউনিসিপাল এভিয়েরোতে আতিথিয়েতা জানায় দুর্বল আনডোরাকে। আর ম্যাচের মাত্র ২ মিনিটেই গোল করে দলের হয়ে লিড নেন তিনবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো।

ম্যাচের চতুর্থ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে দলের লিড বাড়ান ইউরো জয়ী এ তারকা। আর বিরতির আগে জাও ক্যানসেওলো একটি গোল করলে ৩-০ ব্যবধানের লিড নেয় পর্তুগিজরা।

বিরতির ঠিক দুই মিনিট পরেই নিজের হ্যাটট্রিক তুলে নেন রোনালদো। আর ৬৮ মিনিটে আরও একটি গোল করে মাতেন এক হালি গোলের উৎসবে। স্বাগতিকদের হয়ে আনডোরার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন আন্দ্রে সিলভা। ম্যাচের নির্ধারিত সময়ের চার মিনিট আগে গোলটি করেন তিনি।

ম্যাচের ৬২ ও ৭০ মিনিটে আনডোরার দু’জন ফুটবলার লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ৯ জনের দলে পরিণত হয় দলটি

এদিকে রাতের অপর ম্যাচগুলোতে ফ্রান্স ৪-১ গোলে বুলগেরিয়ার বিপক্ষে, নেদারল্যান্ডস ৪-১ গোলে বেলারুশের বিপক্ষে ও বেলজিয়াম ৪-০ গোলে বসনিয়াকে হারায়।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, ০৮ অক্টোবর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।