ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

বেনটেকের রেকর্ডে বড় জয় বেলজিয়ামের, ডাচদের হারালো ফ্রান্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৬
বেনটেকের রেকর্ডে বড় জয় বেলজিয়ামের, ডাচদের হারালো ফ্রান্স ছবি:সংগৃহীত

ঢাকা: বিশ্বকাপ বাছাইপর্বের ইতিহাসে সবচেয়ে দ্রুত সময়ে গোল করে রেকর্ড গড়লেন বেলজিয়াম স্ট্রাইকার ক্রিস্টিয়ান বেনটেক। জিব্রালটরের বিপক্ষে মাত্র ৭ সেকেন্ডে গোল করার পর তুলে নেন জাতীয় দলের হয়ে ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক।

বেলজিয়াম জয় পায় ৬-০ গোলে।

সোমবার রাতে জিব্রালটরের ঘরের মাঠ স্তাদিও দো আলগ্রাভে আতিথিয়েতা নিতে যায় বেলজিয়াম। দলের এদিন আরও একটি করে গোল করেন অ্যাক্সেল উইতসেল, দ্রিয়েস মার্টিনেস ও এডেন হ্যাজার্ড।

খেলার শুরুতেই ক্রিস্টাল প্যালেস তারকার গোলে লিড নেওয়ার পর ১৯ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন উইতসেল। আর ৪৩ মিনিটে বেনটেক নিজের দ্বিতীয় গোল করলে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় সফরকারীরা।

বিরতির পর ৫১ মিনিটে মার্টিনেস দলের হয়ে চতুর্থ গোল করেন আর পাঁচ মিনিট পরেই নিজের হ্যাটট্রিক পূরণ করেন বেনটেক। পরে খেলার ৭৯ মিনিটে চেলসি তারকা হ্যাজার্ড জিব্রালটরের কফিনে শেষ পেরেকটি ঠুকে দিলে ৬-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে বেলজিয়াম।

গ্রুপ ‘এইছ’এ তিন ম্যাচের সবকটি জিতে নয় পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বেলজিয়াম। আর সমান ম্যাচে কোনো জয় না পাওয়া জিব্রালটর রয়েছে ছয় দলের মধ্যে সবার শেষে।

এদিকে রাতের অপর ম্যাচে হাইভোল্টেজ খেলায় নেদারল্যান্ডসকে ১-০ গোলে হারায় ফ্রান্স। আমস্টারডাম অ্যারিনায় খেলতে যাওয়া ফ্রেঞ্চদের হয়ে ম্যাচের ৩০ মিনিটে তারকা মিডফিল্ডার পল পগবার একমাত্র গোলে জয় পায় সফরকারীরা।

‘এ’ গ্রুপে তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ফ্রান্স। আর সমান ম্যাচে চার পয়েন্ট নিয়ে তিনে রয়েছে ডাচরা।

বাংলাদেশ সময়: ১০২১ ঘণ্টা, ১১ অক্টোবর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।