ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

‘এখনও বিশ্বসেরা হতে পারেনি গ্রিজম্যান’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৬
‘এখনও বিশ্বসেরা হতে পারেনি গ্রিজম্যান’ অ্যান্তোনিও গ্রিজম্যান-ছবি:সংগৃহীত

ঢাকা: বিশ্বসেরা হতে হলে অ্যান্তোনিও গ্রিজম্যানকে সর্বোচ্চ পর্যায়ের ফুটবলে আরও অনেক বছর খেলতে হবে বলে মনে করেন বায়ার্ন মিউনিখের স্ট্রাইকার ফ্র্যাঙ্ক রিবেরি। বর্তমান ফুটবলে ক্লাব ও জাতীয় দলের হয়ে দুর্দান্তভাবে খেলে যাচ্ছেন গ্রিজম্যান।

এমনকি আসছে ব্যালন ডি’অর পুরস্কারের যোগ্য বলেও মনে করা হচ্ছে এই ফরাসিকে।

২০১৪ সালে স্প্যানিশ ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদে যোগ দেন গ্রিজম্যান। আর তখন থেকেই দলের মূল স্ট্রাইকারের ভূমিকায় খেলে বেশ উন্নতি করে যাচ্ছেন। এছাড়া সর্বশেষ জাতীয় দল ফ্রান্সকে ইউরো ২০১৬’র ফাইনালে নিয়ে যেতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি।

এতকিছুর পরও সাবেক ফ্রেঞ্চ তারকা রিবেরি বিশ্বাস করেন গ্রিজম্যানকে আরও এগিয়ে যেতে হবে, ‘গত মৌসুমে গ্রিজম্যান দুর্দান্ত খেলেছে। তবে তাকে বিশ্বসেরা হতে হলে সর্বোচ্চ পর্যায়ের ফুটবলে ধারাবাহিকভাবে ভালো খেলতে হবে। ’

তিনি আরও বলেন, ‘মানুষ খুব দ্রুত বলে দেবে যে, তুমি চমৎকার ফুটবলার, তুমি ব্যালন ডি’অরের যোগ্য। তবে আমি এ ব্যাপারে একমত নই। আমার মতে গ্রিজম্যানকে ১০, ১২ অথবা ১৫ বছর খেলতে হবে। তবেই আমি তাকে শুভেচ্ছা জানাবো। ’

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, ১৩ অক্টোবর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।