ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

জাহিদের জোড়া গোলে শীর্ষে চট্টগ্রাম আবাহনী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৬
জাহিদের জোড়া গোলে শীর্ষে চট্টগ্রাম আবাহনী

বঙ্গবন্ধু স্টেডিয়াম থেকে: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচে জাহিদ হোসেনের জোড়া গোলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ৩-১ গোলে হারিয়ে ২১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠেছে চট্টগ্রাম আবাহনী।

শনিবার (১৫ অক্টোবর) বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচ শুরুর আগে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে থাকা চট্টগ্রাম আবাহনীর জন্য এই ম্যাচটি ছিল শীর্ষে উঠার।

সেই লক্ষ্যে মুক্তিযোদ্ধা সংসদের বিপক্ষে খেলতে নেমে শুরুতেই সফলতা পান মামুনুল ইসলামরা।

প্রথমার্ধের দ্বিতীয় মিনিটে জাহিদ হোসেনের ডান পায়ের জোরালো শট থেকে ১-০তে এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী।

শুরতেই পিছিয়ে পড়া মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র আক্রমণের পসরা সাজিয়ে প্রথমার্ধেই চেয়েছে ম্যাচে ফিরতে। কিন্তু রেজাউল, নাসিরদের গড়া রক্ষণদূর্গে তাদের প্রতিটি আক্রমণ প্রতিহত হলে পিছিয়ে থেকেই যেতে হয় প্রথমার্ধের বিরতিতে।

বিরতির পর ঠিকই ম্যাচে ফেরে মুক্তিযোদ্ধা। ৫১ মিনিটে দলকে সেই মাহেন্দ্রক্ষণ এনে দেন আহমেদ কোলো মুসা। মোবারকের থ্রু পাস থেকে অধিনায়ক সাইদুল হকের শটটি ক্রসবারে লেগে ফিরে এলে তা ডান পায়ের প্লেসিং শটে জালে জড়িয়ে দলকে ১-১ এ সমতায় ফেরান এই নাইজেরিয়ানি ফরোয়ার্ড।

তবে খুব বেশিক্ষণ এই সাম্যাবস্থা ধরে রাখতে পারেনি পয়েন্ট টেবিলের পঞ্চমস্থানধারীরা। ৫৯ মিনিটে মামুনুল ইসলামের ফ্রি কিক থেকে জাহিদ প্লেসিং শটে দ্বিতীয়বার গোল করে চট্টগ্রাম আবাহনীকে ২-১ এ এগিয়ে দেন।

এখানেই থেমে থাকেনি হলুদ জার্সিধারীরা। মুক্তিযোদ্ধার রক্ষণদুর্গকে ভেঙে ইনজুরি টাইমে তারিক আল জানাবির এগিয়ে দেয়া বল থেকে লিওনেল প্রুইখ একক প্রচেষ্টায় মুক্তিযোদ্ধার জালে তৃতীয়বার বল জড়ান। ৩-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে চট্টগ্রাম আবাহনী।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ১৫ অক্টোবর ২০১৬
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।