ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

দলে ফিরেই মেসির গোল, জিতেছে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬
দলে ফিরেই মেসির গোল, জিতেছে বার্সা ছবি: সংগৃহীত

ঢাকা: চোট কাটিয়ে স্প্যানিশ লা লিগার ম্যাচে দলে ফিরেই গোল পেয়েছেন আর্জেন্টাইন ফুটবলের জাদুকর লিওনেল মেসি। রাফিনহার জোড়া গোল আর লুইস সুয়ারেজের একটি গোলের সুবাদে দেপোরতিভোকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে কাতালানরা।

মেসি-সুয়ারেজ-রাফিনহা গোল পেলেও গোল পাননি ব্রাজিল সেনসেশন নেইমার। তবে, দুটি গোলেই নেইমার অবদান রাখেন।

ক্যাম্প ন্যুতে নিজেদের মাঠে খেলতে নামে বার্সা। ম্যাচের শুরুর একাদশে ছিলেন না মেসি। নেমেছেন বদলি খেলোয়াড় হিসেবে। আর নেমেই প্রায় ৮৪ হাজার দর্শককে উপহার দিয়েছেন দারুণ এক গোল।

গত রাউন্ডে সেল্টাভিগোর বিপক্ষে আতিথ্য নিয়ে ৪-৩ গোলে হেরেছিল বার্সা। এই ম্যাচে জয়ের মধ্যদিয়ে কাতালান ক্লাবটি নিজেদের পঞ্চম জয় তুলে নিয়েছে। বাকি তিনটি ম্যাচের দুটিতে হারলেও একটিতে ড্র করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এই জয়ে বার্সার পয়েন্ট বেড়ে দাঁড়ালো ৮ ম্যাচে ১৬।

খেলার ২১ মিনিটের মাথায় প্রথম লিড নেয় বার্সা। উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজের অ্যাসিস্ট থেকে গোলটি করেন রাফিনহা। ৩৬ মিনিটের মাথায় নিজের ও দলের দ্বিতীয় গোলটিও করেন রাফিনহা।

২-০ গোলে এগিয়ে থাকা বার্সাকে তৃতীয় গোলটি পাইয়ে দেন লুইস সুয়ারেজ। নেইমারের অ্যাসিস্ট থেকে গোলটি করেন উরুগুয়ের তারকা।

৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা। বিরতির পর খেলার ৫৫তম মিনিটে সার্জিও বুসকেটসের বদলি হিসেবে মাঠে নামেন মেসি। আর তিন মিনিট পরেই দলকে চতুর্থ গোল পাইয়ে দেন আর্জেন্টাইন দলপতি। নেইমারের অ্যাসিস্ট থেকে গোলটি করেন মেসি। ফলে, বার্সা ৪-০ গোলের লিড নেয়।

খেলার ৬৫ মিনিটে দশজনের দলে পরিণত হয় দেপোরতিভো। লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যান রুইজ। নেইমারকে কনুই দিয়ে আঘাত করার কারণে সরাসরি লাল কার্ড দেখেন দেপোরতিভোর এই দলপতি। তবে, দশ জনের দল নিয়েও বার্সাকে আর কোনো গোল পেতে দেয়নি অতিথিরা।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।