ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

বার্সার বিপক্ষে আত্মবিশ্বাসে ঘাটতি দেখছেন গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬
বার্সার বিপক্ষে আত্মবিশ্বাসে ঘাটতি দেখছেন গার্দিওলা ছবি: সংগৃহীত

ঢাকা: বার্সেলোনার মুখোমুখি হওয়ার আগে টানা তিন ম্যাচে জয়হীন ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকলেও দলের হঠাৎ ছন্দপতন চিন্তার ভাঁজই ফেলছে পেপ গার্দিওলার কপালে! বার্সা ম্যাচ সামনে রেখে দলের আত্মবিশ্বাস নিয়ে বেশ উদ্বিগ্ন ম্যানসিটি কোচ।

আগামী বুধবার (১৯ অক্টোবর) চ্যাম্পিয়নস লিগে বার্সার বিপক্ষে মাঠে নামবে সিটিজেনরা। ন্যু ক্যাম্পে বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায় ‘সি’ গ্রুপের হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে।

সবশেষ এভারটনের বিপক্ষে ঘরের মাঠেই ১-১ ব্যবধানের ফলাফলে হতাশায় ডোবে ম্যানসিটি। তার আগে টটেনহামের কাছে ২-০ ও সেল্টিকের মাঠে ৩-৩ গোলে ড্র করে ইংলিশ জায়ান্টরা। দলের সাম্প্রতিক এমন পারফরম্যান্স ভুলে স্বরূপে ফিরতে চোখ রাখছেন গার্দিওলা।

বার্সা ছাড়ার পর (২০০৮-১২) দ্বিতীয়বারের মতো ন্যু ক্যাম্পে পা রাখবেন গার্দিওলা। এর আগে বায়ার্ন মিউনিখে থাকাকালীন ২০১৪-১৫ আসরের সেমিতে সাবেক ক্লাবের মুখোমুখি হয়েছিলেন। সেবার বাভারিয়ানদের হারিয়ে শেষ পর্যন্ত শিরোপা ঘরে তোলে কাতালানরাই।

এবার ম্যানসিটির কোচ হয়ে স্পেনে উড়াল দিচ্ছেন গার্দিওলা। জয় খরা কাটাতে খেলোয়াড়দের চাঙ্গা করার বিকল্প দেখছেন না ৪৫ বছর বয়সী এ স্প্যানিশ কোচ, ‘শেষ তিনটি ম্যাচে না জেতার কারণ পর্যবেক্ষণ করার চেষ্টা করছি। যখন জয়ের ধারা থাকে তখন আত্মবিশ্বাসও অনেক বেড়ে যায়। কিন্তু আমরা যথেষ্ট পেশাদার। তাই যখন জিতবো শান্ত থাকবো এবং হারলে তার কারণ পর্যালোচনা করবো। ’

নিজেদের মাঠে বার্সার পারফরম্যান্সের ভূয়সী প্রশংসাই ঝরে গার্দিওলার কণ্ঠে, ‘বার্সেলোনায় গত ১৫ বছর ধরে তারা নিজেদের খেলার ধরনে আধিপত্য করছে। আমি তাদের খেলা পছন্দ করি। জিতি বা হারি তা মেনে নিতে আমি প্রস্তুত এবং এর মধ্য দিয়ে টিমকে মূল্যায়ন করা হবে। কিন্তু দুঃখিত যে, আমি কখনোই আমার খেলার কৌশল বদলাবো না। ’

‘এটাই আমার কাছে থাকা একমাত্র জিনিস। আমি অনেক ভুল করতে পারি এবং অনেক কিছু দিয়ে তা মূল্যায়নও করতে পারি। কিন্তু আমার একটাই ক্ষমতা, আমি যেভাবে চাইছি সেভাবেই আমার টিম খেলছে। এ নিয়ে কোনো অনুতাপ নেই। ভবিষ্যতে কী ঘটতে যাচ্ছে তা নিয়ে আশাবাদী হতে চেষ্টা করছি। ’-যোগ করেন গার্দিওলা।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।