ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

নিয়মিতই হবে শেখ রাসেল টেবিল টেনিস প্রতিযোগিতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬
নিয়মিতই হবে শেখ রাসেল টেবিল টেনিস প্রতিযোগিতা ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘সকল শিশুর জন্য খেলাধুলা’- এই স্লোগানকে সামনে রেখে প্রথমবারের মতো দেশের ৪১টি স্কুলের মোট ২৬০ জন খেলোয়াড়ের অংশগ্রহণে ১৮ অক্টোবর থেকে রাজধানীর শহীদ তাজ উদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামের কোর্টে গড়াচ্ছে ‘শেখ রাসেল স্কুল টেবিল টেনিস প্রতিযোগিতা ২০১৬। ’ 

চার দিনের এই টুর্নামেন্ট চলবে ২১ অক্টোবর পর্যন্ত।

বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সার্বিক সহযোগিতায় টুর্নামেন্টটির আয়োজক দেশের স্বনামধন্য ক্লাব শেখ রাসেল ক্রীড়া চক্র। আর টুর্নামেন্টের পৃষ্ঠপোষক হিসেবে থাকছে বসুন্ধরা গ্রুপ ও বসুন্ধরা সিমেন্ট।  

প্রথমবারের মতো আয়োজিত এই টুর্নামেন্টের সার্বিক বিষয় গণমাধ্যমের সামনে তুলে ধরতে রোববার (১৬ অক্টোবর) বিকেলে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহানের বাসভবনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসিবে উপস্থিত ছিলেন শেখ রাসেল ক্রীড়া চক্রের চেয়ারম্যান সায়েম সোবহান। অন্যান্যদের মধ্যে ছিলেন শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালক ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, শেখ রাসেল ক্রীড়া চক্রের সভাপতি নুরুল আলম চৌধুরী, পরিচালক গোলাম রব্বানি হেলাল, ডিরেক্টর ইন চার্জ ইসমত জলিল আকন্দ, বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সম্পাদক মারুফ রেজা, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের পররাষ্ট্র বিয়ষক উপদেষ্টা ডঃ সাজ্জাদ হায়দার ও শেখ রাসেল স্পোর্টসের পরিচালক সালেহ জামান সেলিম।

শেখ রাসেল স্কুল টেবিল টেনিস প্রতিযোগিতায় দেশের চারটি স্কুল থেকে মোট ২৫ জন প্রতিবন্ধী খেলোয়াড়ও অংশ নিচ্ছেন।

টুর্নামেন্টে প্রতিবন্ধীদের অংশগ্রহণের ব্যাপারে সংশ্লিষ্টরা জানান, ‘প্রধানমন্ত্রী তনয়া সায়মা ওয়াজেদ পুতুল অটিস্টিক শিশুদের নিয়ে কাজ করছেন। তাকে অনুসরণ করেই টুর্নামেন্টে প্রতিবন্ধীদের অংশগ্রহণের বিষয়টি রাখা হয়েছে। আর এখন থেকে প্রতিবছরই টুর্নামন্টেটি অনুষ্ঠিত হবে। ’   

এদিকে, অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সায়েম সোবহান জানান, ‘বিশ্বায়নের প্রভাব আমাদের ছেলে-মেয়েদের ওপর এমনভাবেই পড়েছে যে তারা মাঠে গিয়ে খেলাধুলা করতে ভুলেই বসেছে। অধিকাংশ ছেলে-মেয়েরাই মোবাইল অথবা ভিডিও গেমস খেলেই সময় কাটাচ্ছে। এই শিশুদের মাঠে ফেরাতে এবং তাদের খেলাধুলায় ব্যাপক অংশগ্রহণের লক্ষ্যেই আমাদের এই প্রয়াস। আমরা চাই ক্রীড়ায় আমাদের দেশ আরও এগিয়ে যাক। ’

আগামী ১৮ অক্টোবর বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেলের ৫২তম জন্মদিনে এই টুর্নামন্টের উদ্বোধন করবেন বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, ১৬ অক্টোবর ২০১৬
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।