ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

রাতে ফুটবল যুদ্ধে নামছে ম্যানইউ-লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৬
রাতে ফুটবল যুদ্ধে নামছে ম্যানইউ-লিভারপুল ক্লপ ও মরিনহো-ছবি:সংগৃহীত

ঢাকা: ম্যানচেস্টার ইউনাইটেড বনাম লিভারপুলের ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। এই ম্যাচটি মাঠকে ছাপিয়ে চলে যায় সাইড বেঞ্চ থেকে দর্শক গ্যালারি পর্যন্ত।

আর এবারের দুই দলের দুই হেভিওয়েট কোচ থাকায় লড়াইটা জমজমাটই হওয়ার আশায় রয়েছেন সমর্থকরা।

ইংলিশ প্রিমিয়ার লিগের খেলায় প্রথম লেগে মুখোমুখি হতে যাচ্ছে দু’দল। যেখানে ম্যানউইকে আতিথিয়েতা জানাবে লিভারপুল। সোমবার বাংলাদেশ সময় রাত ১টায় ম্যাচটি সরাসরি অনুষ্ঠিত হবে।

চলতি মৌসুমে ম্যানইউ’র কোচ হয়ে এসেছেন হোসে মরিনহো। আর দলে শুধু তিনি একাই আসেননি। নিয়ে এসেছেন বর্তমান বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার পল পগবাকে। সেই সঙ্গে এনেছেন অভিজ্ঞ স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচকে। চেলসি ও রিয়াল মাদ্রিদের সাবেক এই কোচ দলে এসে নাকি আবার দারুণ শৃঙ্খলাও তৈরি করেছেন।

অন্যদিকে বুরুশিয়া ডর্টমুন্ডের হয়ে জার্মান বিপ্লব ঘটানো ইয়ুর্গান ক্লপ লিভারপুলে এসে তো দলের চেহারাই পরিবর্তন করে দিয়েছেন। এরই মধ্যে অল রেডস সমর্থকরা প্রথমবার দলটির শিরোপা জয়ের স্বপ্ন দেখছেন।

লিগে এখন পর্যন্ত দু’দল মোট ১৬৬ বার মুখোমুখি হয়েছে। যেখানে রেড ডেভিলসরা ৬৭বার জয় পেয়েছে। লিভারপুলের জয় ৫৫টিতে। বাকি ৪৪টি ম্যাচ ড্রয়ের মুখ দেখেছে। লিভারপুল প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি ম্যানইউ’র বিপক্ষেই হেরেছে।

অ্যনফিল্ডে ম্যাচটি হওয়াতে বাড়তি সুবিধে পাবে লিভারপুল। তবে এই মাঠে শেষ দুটি ম্যাচে ওল্ড ট্রাফোডের দলটির বিপক্ষে হেরেছে পাঁচবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন লিভারপুল।

লিভাপুল অবশ্য নিজেদের শেষ পাঁচ ম্যাচের প্রতিটিতে জয় দেখেছে। অন্যদিকে ম্যানইউ শেষ পাঁচ ম্যাচের তিন জয়ের বিপরীতে এক হার ও সমান ড্র করেছে।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, ১৭ অক্টোবর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।