ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

জয়ে শুরু, জয়ে শেষ বারিধারার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৬
জয়ে শুরু, জয়ে শেষ বারিধারার ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ২৪ জুলাই চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবলের এই মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ১-০ গোলে হারিয়ে লিগ শুরু করেছিল উত্তর বারিধারা। মাঝে দলটি খেলেছে ৯টি ম্যাচ, অথচ একটিতেও জয়ের দেখা পায়নি।

কিন্তু প্রথম লেগের শেষ ম্যাচে এসে অধরা সেই জয় ধরা দিলো বারিধারা শিবিরে। ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ১-০ গোলে হারিয়ে বহু কাঙ্খিত জয়টি তুলে নিয়েছে সোহেল রানারা।

আর এই জয়ে ১২ নম্বর থেকে টেবিলের ১১ নম্বরে উঠে এসেছে কোচ রাশেদ হোসেন পাপ্পুর শিষ্যরা। পেনাল্টি থেকে দলকে গোলটি উপহার দিয়েছেন ডিফেন্ডার খালেকুজ্জামান সবুজ।        

মঙ্গলবার (১৮ অক্টোবর) বঙ্গবন্ধু স্টেডিয়ামে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা উত্তর বারিধারার বিপক্ষে খেলতে নেমে নিজেদের একেবারেই মেলে ধরতে পারেনি দেশের ঐহিত্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। কিক অফের শুরু থেকে প্রথমার্ধের একেবারে শেষ পর্যন্ত গোলসূচক একটি আক্রমণও রচনা করতে পারেনি টেবিলে ১০ নম্বরে থাকা এই দলটি।

তবে একটি সুযোগ তৈরি করতে পেরেছিল প্রথমার্ধের স্টপেজ টাইমে। মিডফিল্ডার মাসুক মিয়া জনি বারিধারা বক্সের ভেতর থেকে সরাসরি জালে শট নিয়েছিলেন। কিন্তু বারিধারা রক্ষণভাগের পায়ে লেগে তা ফিরে আসলে নিশ্চিত গোলবঞ্চিত হয় সাদা-কালো শিবির।
 
পারেনি বারিধারাও। পুরো প্রথমার্ধে বেশ কয়েকবার আক্রমণ রচনা করে মোহামেডানের রক্ষণদুর্গ ভাঙতে না পারলে গোলশূন্য ড্র নিয়েই যেতে হয় প্রথমার্ধের বিরতিতে।

বিরতি থেকে ফিরে ৫৬ মিনিটে শাহেদের ক্রস থেকে ইসমাইল বাঙ্গুরার হেড গোলরক্ষক মো: এরশাদ জালের উপর দিয়ে তুলে না দিলে এগিয়ে যেতে পারতো সাদা-কালো শিবির। কিন্তু এই যাত্রায়ও দলটি ব্যর্থ হয়।

মোহামেডান ব্যর্থ হলেও ঠিকই সফল হয়েছে বারিধারা। ৮১ মিনিটে বল নিয়েই একাই মোহামেডান সীমানায় ঢুকে পড়েছিলেন বারিধারা ডিফেন্ডার খালেকুজ্জামান সবুজ। কিন্তু রক্ষণভাগের ইউসুফ আলী ও বিশ্বনাথ ঘোষ তাকে ফাউল করলে পেনাল্টি পায় বারিধারা আর সেই পেনাল্টি থেকে মোহামেডান জালে বল জড়িয়ে দলকে ১-০ তে লিড এনে দেন খালেকুজ্জামান সবুজ।

সবুজের গোলে মোহামেডান এমনই এক সময় পিছিয়ে যায়, যখন ম্যাচের সময় বাকি মাত্র কয়েক মিনিট। তারপরেও হারের গ্লানি ঘোচাতে বেশ কয়েকবার অলঅ্যাটাক আক্রমণে গিয়েছে কোচ জোসির শিষ্যরা। কিন্তু শেষ পর্যন্ত তারা সেটা করতে পারেনি।

ফলে ম্যাচের নির্ধারিত সময় শেষে পয়েন্ট টেবিলের ১২ নম্বরের দলের কাছে হারের লজ্জা নিয়েই নিজেদের প্রথম লেগের খেলা শেষ করে মোহামেডান স্পোর্টিং ক্লাব।
  
বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, ১৮ অক্টোবর ২০১৬
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।