ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

প্রথম লেগে শীর্ষে চট্টগ্রাম আবাহনী 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৬
প্রথম লেগে শীর্ষে চট্টগ্রাম আবাহনী 

ঢাকা: অধিনায়ক মামুনুল ইসলামের একমাত্র গোলে জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে ব্রাদার্স ইউনিয়নকে ১-০ গোলে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী। আর এই জয়ে ১১ ম্যাচ শেষে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে প্রথম লেগের খেলা শেষ করলো মামুনুল ইসলামরা।

বুধবার (১৯ অক্টোবর) বঙ্গবন্ধু স্টেডিয়ামে দু’দলের মুখোমুখী লড়াইয়ে প্রতিপক্ষের সীমানায় প্রথমেই কাঁপন ধরায় ব্রাদার্স ইউনিয়ন। প্রথমার্ধের ৭ মিনিটে আক্রমণভাগের খেলোয়াড় এলিটা কিংসলে ফাঁটল ধরান আবাহনী রক্ষণ দূর্গে।  

বক্সের ভেতরে ঢুকে গোল রক্ষক আশরাফুল ইসলাম রানাকে একা পেয়েছিলেন। কিন্তু অনন্য এই সুযোগটি কাজে লাগাতে পারেননি। কিছুটা দুর্বল শট মাটিতে গড়িয়ে গেলে তা রুখে দেন রানা।  

তবে, ব্রাদার্স না পারলেও ঠিকই পেরেছে চট্টগ্রাম আবাহনী। ২৩ মিনিটে দারুণ ফ্রি কিক থেকে ব্রাদার্স গোল রক্ষক উত্তম বড়ুয়াকে সম্পূর্ণ পরাস্ত করে দলকে ১-০ তে এগিয়ে দেন অধিনায়ক মামুনুল ইসলাম।

পিছিয়ে পড়ে প্রথমার্ধেই সমতায় ফিরতে বেশ কয়েকবার অলঅ্যাটাক আক্রমণে গিয়েছে ব্রাদার্সও। কিন্তু দলটি শেষ পর্যন্ত সেই লক্ষে ব্যর্থ হলে ১-০ তে এগিয়ে থেকেই বিরতিতে যায় জোসেফ পাভলিকের শিষ্যরা।  

বিরতি থেকে ফিরেই সমতার দারুণ সুযোগ তৈরি করেছিল ব্রাদার্স ইউনিয়ন। ৪৭ মিনিটে দলের আক্রমণ ভাগের খেলোয়াড় মান্নাফ রাব্বি চট্টগ্রাম জালে বল ঠেলেছিলেন। কিন্তু সেখানে বাধা হয়ে দাঁড়ায় ভাগ্য। কেননা গোলটিকে অফসাইড বলে ঘোষণা দেন রেফারি।

এরপর ম্যাচের শেষ সময় পর্যন্ত আক্রমণের পসরা সাজিয়ে চট্টগ্রাম আবাহনী সীমানায় বেশ করেয়কবার হানা দিয়েছে কোচ সৈয়দ নাইমুদ্দিনের শিষ্যরা। কিন্তু গোল হয়নি। ফলে নির্ধারিত সময় শেষে হারের গ্লানি নিয়ে মাঠ ছাড়ে ব্রাদার্স। আর মামুনুলরা মাঠ ছাড়ে শীর্ষস্থান নিয়ে প্রথম লেগ শেষের আনন্দে ভেসে।  

বাংলাদেশ সময়: ০১৫৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৬
এইচএল/পিসি             
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।