ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

শেষটা জয় দিয়েই করলো মুক্তিযোদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৬
শেষটা জয় দিয়েই করলো মুক্তিযোদ্ধা ছবি: সংগৃহীত

ঢাকা: জেবি বাংলাদেশের প্রিমিয়ার লিগ ফুটবলে প্রথম লেগের খেলা জয় দিয়েই শেষ করলো মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। নিজেদের শেষ ম্যাচে সকার ক্লাব ফেনীকে ২-০ গোলে হারিয়ে মাঠ ছাড়ে আব্দুল কাইয়ুম সেন্টুর শিষ্যরা।


 
এই জয়ে ১১ ম্যাচে ১৮ পয়েন্টর নিয়ে টেবিলের পঞ্চম স্থানেই থাকলো শহীদুল হক ও তার দল। বৃহস্পতিবার (২০ অক্টোবর) বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলা শুরুর ৩৬ মিনিট দু’দলের কেউই পরিচ্ছন্ন কোন আক্রমণ রচনা করতে পারেনি।
 
তবে সেই দৈন্যদশা কাটিয়ে ৩৭ মিনিটে মুক্তিযোদ্ধা ফরোয়ার্ড জাবেদ খান বল নিয়ে একাই ঢুকে পড়েছিলেন ফেনী সীমানায়। কিন্তু শেষ পযন্ত সফলতার মুখ দেখা হয়নি তার। কেননা বক্সের ভেতর থেকে গোলপোস্টে নেয়া তার কোনাকুনি শটটি চলে যায় গোলপোস্টের বাইরে দিয়ে।     
 
ম্যাচের ৬৭ মিনিটে এগিয়ে যাওবার দারুণ এক সুযোগ এসেছিল ফেনী শিবিরেও। ঘানা মিডফিল্ডার মরো মোহাম্মদ বেশ আত্মবিশ্বাসী একটি শট নিয়েছিলেন মুক্তিযোদ্ধা গোলমুখে। দুর্ভাগ্য তার শটটি মাটি দিয়ে গড়িয়ে যাওয়ায় সেখানে বাদ সাধেন গোলরক্ষক নাইম।
 
এরপরের গল্পটি অবশ্য শুধুই মুক্তিযোদ্ধা সংসদের। ম্যাচের বয়স যখন ৮২ মিনিট তখন ফেনী গোলরক্ষক সুজন পেনাল্টি সীমানায় কোলো মুসাকে ট্যাকল করলে পেনাল্টি পায় মুক্তিযোদ্ধা। স্পট কিকে দলকে ১-০ তে এগিয়ে দেন সোহেল রানা।
 
ইনজুরি সময়ে সাইমনের গোলে ফেনী সকারের সমতায় ফেরার শেষ আশাটুকুও ভেস্তে যায়। পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।
     
বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, ২০ অক্টোবর ২০১৬
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।