ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

মেসি ‘স্পেশাল’ এক খেলোয়াড়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৬
মেসি ‘স্পেশাল’ এক খেলোয়াড় ছবি: সংগৃহীত

ঢাকা: সবশেষ চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটিকে উড়িয়ে দেওয়ার ম্যাচে দারুণ এক হ্যাটট্রিক করে চ্যাম্পিয়ন্স লিগে অনন্য কীর্তি গড়েছেন লিওনেল মেসি। ইউরোপ সেরার এই প্রতিযোগিতায় ঘরের মাঠে সর্বোচ্চ ৫০ গোলের মাইলফলক ছুঁয়েছেন বার্সেলোনার এই মহাতারকা।

লিওনেল মেসির হ্যাটট্রিক আর নেইমারের দুর্দান্ত স্কোরে বড় ব্যবধানে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটিকে হারিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগের হাইভোল্টেজ ম্যাচে সিটিজেনদের ৪-০ গোলে উড়িয়ে দেয় কাতালানরা।

এবারের আসরে দুই ম্যাচ খেলে দুটিতেই হ্যাটট্রিক করেন মেসি। ইউরোপ সেরার প্রতিযোগিতায় তার মোট গোল গিয়ে দাঁড়ালো ৮৯টি।

চোট থেকে সেরে সবশেষ স্প্যানিশ লা লিগায় মাঠে নেমেছিলেন আর্জেন্টিনার তারকা লিওনেল মেসি। বার্সেলোনার সেরা এই তারকা সবশেষ চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচেও মাঠে নেমেছিলেন। দুটি ম্যাচেই দলের হয়ে গোল করেছেন আর্জেন্টাইন এই ফুটবল জাদুকর।

চোট থেকে সেরে বদলি হিসেবে নেমে লা লিগায় আগের ম্যাচে গোল করে দলকে জিতিয়েছেন মেসি। আর ম্যানসিটির বিপক্ষে করে বসলেন হ্যাটট্রিক। নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে প্রায় একাই ম্যানসিটিকে গুঁড়িয়ে দেন মেসি।

লা লিগায় বার্সার বিপক্ষে মাঠে নামার আগে মেসিকে প্রশংসায় ভাসিয়েছেন ভ্যালেন্সিয়ার তারকা নানি। পর্তুগিজ এই মিডফিল্ডারের কাছে মেসি ‘স্পেশাল’ এক খেলোয়াড়।

শনিবার (২২ অক্টোবর) বাংলাদেশ সময় রাত সোয়া আটটায় লা লিগার ম্যাচে ভালেন্সিয়ার মাঠে নামবে মেসি বাহিনী।

দারুণ ছন্দে থাকা মেসি প্রসঙ্গে নানি জানান, ‘সে বিশেষ একজন ফুটবলার। বিশ্ব ফুটবলে তার সঙ্গে খুব কম খেলোয়াড়কেই তুলনা করা যায়। ’

নিজের দেশ পর্তুগালের জাতীয় দলের সতীর্থ ক্রিস্টিয়ানো রোনালদোরও প্রশংসা করেন নানি। যোগ করেন, ‘আমরা জানি, আমাদের রোনালদো আছে। মেসির সঙ্গে রোনালদোও প্রতি বছর গোল্ডেন বলের জন্য লড়াই করে। এটাই শেষ কথা নয়। আমরা জানি না বছর শেষে কে হবে বিশ্বের সেরা ফুটবলার। ’

বার্সা-ভ্যালেন্সিয়া ম্যাচের আগে লা লিগার পয়েন্ট টেবিলে চার নম্বরে আছে মেসির ক্লাব বার্সা। আর নানির ভ্যালেন্সিয়া আছে টেবিলের ১৪তম স্থানে। শীর্ষে আছে ৮ ম্যাচে সর্বোচ্চ ১৮ পয়েন্ট পাওয়া অ্যাতলেতিকো মাদ্রিদ। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। আর ১৭ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে সেভিয়া। ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের চারে বার্সা।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ২১ অক্টোবর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।