ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

বার্সায় আরও পাঁচ বছর নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
বার্সায় আরও পাঁচ বছর নেইমার ছবি: সংগৃহীত

ঢাকা: ক্লাব বার্সেলোনার সঙ্গে নতুন করে পাঁচ বছরের চুক্তি সেরে নিয়েছেন ব্রাজিল সেনসেশন নেইমার। ফলে ২০২১ সাল পর্যন্ত ক্যাম্প ন্যু’তেই স্বাভাবিকভাবেই খেলা হচ্ছে এই মহাতারকার।

ক্লাবের ওয়েবসাইটে এক বিবৃতিতে ব্রাজিলিয়ান তারকার সঙ্গে চুক্তি চূড়ান্ত হওয়ার খবর দেয় বার্সা। নতুন চুক্তির সঙ্গে নেইমারের ‘বাই-আউট ক্লজ’ও বাড়ানো হয়েছে। নতুন চুক্তি অনুযায়ী ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত ক্যাম্প ন্যুতে থাকবেন ব্রাজিলিয়ান তারকা।

২০১৭ থেকে ২০২১ এই পাঁচ বছরের প্রথম বছর যদি কোনো ক্লাব নেইমারকে কিনতে চায় তবে খরচ করতে হবে ১৮১ মিলিয়ন পাউন্ড। দ্বিতীয় বছর সেটি দাঁড়াবে ২০০ মিলিয়ন পাউন্ডে। আর শেষ তিন বছর নেইমারের মূল্য পৌঁছাবে ২২৬ মিলিয়ন পাউন্ডে।

এর আগে ২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে বার্সাতে পাড়ি দেন নেইমার। তখন থেকেই তিনি দলের ভরসার নাম হয়ে গেছেন। এখন পর্যন্ত তিনি জায়ান্ট দলটির হয়ে দুটি লা লিগা, একটি চ্যাম্পিয়নস লিগ, ইউরোপিয়ান সুপার কাপ, স্প্যানিশ সুপার কাপ ও দুটি কোপা দেল রে’র শিরোপা জেতেন। ২০১৪-১৫ মৌসুমে দলকে অনন্য ‘ট্রেবল’ জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি।

নেইমার বার্সার হয়ে এখন পর্যন্ত ১৫০টি ম্যাচ খেলেছেন। যেখানে ৯১টি গোল করেছেন তিনি। প্রথম মৌসুমে ৪১ ম্যাচে ১৫, দ্বিতীয়টিতে ৫১ ম্যাচে ৩৯ ও তৃতীয়টিতে ৪৯ ম্যাচে ৩১ গোল করেন। চলমান মৌসুমে ৯ ম্যাচ খেলে তিনি গোল করেছেন ৬টি।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, ২২ অক্টোবর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।