ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

শততম ম্যাচে নামছেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
শততম ম্যাচে নামছেন নেইমার ছবি: সংগৃহীত

ঢাকা: স্প্যানিশ লা লিগার চলমান আসরে বার্সেলোনার হয়ে মাঠে নামলেই নিজের শততম লিগ ম্যাচ খেলার রেকর্ড গড়বেন ব্রাজিল তারকা নেইমার। ভ্যালেন্সিয়ার বিপক্ষে আজ রাতে মাঠে নামবে বার্সা।

নিজের শততম লিগ ম্যাচে নামার আগে ক্লাব বার্সেলোনার সঙ্গে নতুন করে পাঁচ বছরের চুক্তি সেরে নিয়েছেন ব্রাজিল সেনসেশন নেইমার। নতুন চুক্তি অনুযায়ী ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত ক্যাম্প ন্যুতে থাকবেন ব্রাজিলিয়ান তারকা।

২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে বার্সাতে পাড়ি দেন নেইমার। তখন থেকেই তিনি দলের ভরসার নাম হয়ে গেছেন। এখন পর্যন্ত তিনি জায়ান্ট দলটির হয়ে দুটি লা লিগা, একটি চ্যাম্পিয়নস লিগ, ইউরোপিয়ান সুপার কাপ, স্প্যানিশ সুপার কাপ ও দুটি কোপা দেল রে’র শিরোপা জেতেন। ২০১৪-১৫ মৌসুমে দলকে অনন্য ‘ট্রেবল’ জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি।

নেইমার বার্সার হয়ে এখন পর্যন্ত ১৫০টি ম্যাচ খেলেছেন। যেখানে ৯১টি গোল করেছেন তিনি। প্রথম মৌসুমে ৪১ ম্যাচে ১৫, দ্বিতীয়টিতে ৫১ ম্যাচে ৩৯ ও তৃতীয়টিতে ৪৯ ম্যাচে ৩১ গোল করেন। চলমান মৌসুমে ৯ ম্যাচ খেলে তিনি গোল করেছেন ৬টি।

লা লিগায় ৯৯ ম্যাচ খেলা নেইমার গোল করেছেন ৫৯টি। প্রথম মৌসুমে ২৬ ম্যাচে গোল করেন ৯টি। দ্বিতীয় মৌসুমে ৩৩ ম্যাচ খেলে প্রতিপক্ষের জালে বল জড়ান ২২বার, তৃতীয় মৌসুমে ৩৪ ম্যাচ থেকে গোল করেছেন আরও ২৪টি। আর চলমান মৌসুমের ৬ ম্যাচে ব্রাজিল তারকার গোল ৪টি।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, ২২ অক্টোবর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।