ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ব্যালন ডি’অরের তালিকায় রোনালদো সহ ১০জন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৬
ব্যালন ডি’অরের তালিকায় রোনালদো সহ ১০জন ছবি:সংগৃহীত

ঢাকা: আগামী বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর মনোনয়নের তালিকার ৩০ জনের মধ্যে ১০জনের নাম প্রকাশ করা হয়েছে। যেখানে ক্রিস্টিয়ানো রোনালদো সহ রয়েছেন গ্যারেথ বেল ,পাওলো দিবালা, গঞ্জালো হিগুয়েইন ও অ্যান্তোনিও গ্রিজম্যানের মতো তারকারা।

তালিকায় আরও রয়েছেন ম্যানচেস্টার সিটির বেলজিয়ান স্ট্রাইকার কেভিন ডি ব্রুইন এবং আর্জেন্টিনার সার্জিও আগুয়েরো, অ্যাটলেটিকোর দিয়েগো গডিন, বুরুশিয়া ডর্টমুন্ডের পিয়ের-এমরিক আয়ুবামায়েং ও জুভেন্টাসের গোলরক্ষক জিয়ানলুইজি বুফন।

সোমবার (২৪ অক্টোবর) থেকে ধাপে ধাপে পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে।

এবারের ব্যালন ডি’অর পুরস্কারটি ফিফা ও ফ্রেঞ্চ ফুটবল একত্রিত হয়ে দিচ্ছে না। এর আগে দুটি সংস্থা মিলে বেশ কয়েক বছর বর্ষসেরা ফুটবলারের পুরস্কার এক সঙ্গে দিয়ে আসছিল। যেখানে প্রতিটি জাতীয় দলের কোচ, অধিনায়ক ও সাংবাদিকদের ভোটে নির্বাচিত করা হতো ব্যালন ডি’অর জয়ীকে।

২০১৬’র পুরস্কার জয়ী হিসেবে এগিয়ে রয়েছেন মূলত পর্তুগিজ অধিনায়ক রোনালদোই। কারণ ক্লাব রিয়াল মাদ্রিদকে ১১তম চ্যাম্পিয়নস লিগ জেতানোর পাশাপাশি জাতীয় দলকে জিতিয়েছেন প্রথমবারের মতো ইউরো শিরোপা। তবে কম যাননি বেলও। রিয়ালের ইউরোপিয়ান ট্রফির পাশাপাশি নিজ দেশ ওয়েলসকে নিয়ে গেছেন ইউরোর সেমিফাইনালে।

২০১৬ ব্যালন ডি'অর তালিকা (২০ জনের নাম ঘোষণা করা হবে)

ক্রিস্টিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ)
সার্জিও আগুয়েরো (ম্যান সিটি)
পিয়ের-এমরিক আয়ুবামায়েং (বরুসিয়া ডর্টমুন্ড)
গ্যারেথ বেল (রিয়াল মাদ্রিদ)
জিয়ানলুইজি বুফন (জুভেন্টাস)
কেভিন ডি ব্রুইন (ম্যান সিটি)
পাওলো দিবালা (জুভেন্টাস)
দিয়েগো গোদিন (অ্যাটলেটিকো মাদ্রিদ)
অ্যান্তোনিও গ্রিজম্যান (অ্যাটলেটিকো মাদ্রিদ)
গঞ্জালো হিগুয়েইন (জুভেন্টাস)

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ২৪ অক্টোবর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।