ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

বার্সা ছাড়লে আয়াক্সে ফিরবেন সুয়ারেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৬
বার্সা ছাড়লে আয়াক্সে ফিরবেন সুয়ারেজ ছবি: সংগৃহীত

ঢাকা: পেশাদার ক্লাব ফুটবলের একটা বড় সময় নেদারল্যান্ডসে কাটিয়েছিলেন লুইস সুয়ারেজ। সেখান থেকে লিভারপুল হয়ে এখন বার্সেলোনার জার্সিতে মাঠ মাতাচ্ছেন।

উরুগুইয়ান তারকার পরবর্তী গন্তব্য কোথায় হবে? ইংল্যান্ড নয়, অদূর ভবিষ্যতে ন্যু ক্যাম্প ছাড়লে ডাচ লিগে ফেরার ইচ্ছা ব্যক্ত করেছেন ২৯ বছর বয়সী এ স্ট্রাইকার।

সুয়ারেজের হৃদয়ে আয়াক্সের বিশেষ স্থান। এই ক্লাবে থেকেই (২০০৭-১১) নিজেকে পরিণত করেছিলেন। গোল করেন ১১১টি (১৫৯ ম্যাচে)। তার আগে শৈশবের ক্লাব ন্যাসিওনালের হয়ে ‍পেশাদার ফুটবলে পা রাখেন। এক মৌসুম (২০০৫-০৬) কাটিয়ে যোগ দেন ডাচ ক্লাব গ্রোনিঙ্গেনে। সেখানেও এক মৌসুম খেলে নাম লেখান আয়াক্সে।

পাঁচ বছর আগে সুয়ারেজকে ভাগিয়ে আনে ইংলিশ জায়ান্ট লিভারপুল। অ্যানফিল্ডে নিজেকে বিশ্বমানের স্ট্রাইকার হিসেবে প্রতিষ্ঠিত করেন উরগুইয়ান ‘গোলমেশিন’। ২০১৪ সালে পাড়ি জমান ‘স্বপ্নের ক্লাব’ বার্সেলোনায়।

স্প্যানিশ জায়ান্টদের আক্রমণভাগে এখন অন্যতম ভরসার প্রতীক সুয়ারেজ। ন্যু ক্যাম্পে বেশ ভালো সময়ই উপভোগ করছেন। কাতালানদের হয়ে এখন পর্যন্ত সব মিলিয়ে ১০৯ ম্যাচে প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ৯৪ বার। কিন্তু বার্সার জার্সিতে কখনো যদি নিজের অবস্থান ভালো অনুভব না করেন তবেই ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নেবেন।

এক সাক্ষাৎকারে সুয়ারেজ বলেন, ‘বার্সেলোনায় আমার সব স্বপ্ন সত্যি হয়েছে এবং আমি আশাবাদী ক্যারিয়ারের বাকি সময়টা এখানেই কাটাতে পারবো। কিন্তু সর্বোচ্চ লেভেলে খেলে যেতে হবে। অবশ্যই কোনো এক সময় আয়াক্সে ফিরে যেতে চাই। আয়াক্স ক্লাবটিই আমাকে ইউরোপে বিখ্যাত করেছে। ’

‘আমি আশা করছি, বার্সায় ক্যারিয়ার শেষ করতে পারবো কিন্তু সর্বোচ্চ পর্যায়ে থেকে প্রতিদ্বন্দ্বিতা করার বিকল্প নেই। জীবনে আমি অনেক লড়াই-সংগ্রাম অতিক্রম করেছি। বার্সায় আসার পর থেকেই সময়টা উপভোগ করার চেষ্টা করছি, সুখে থেকে এবং ট্রফি জিতে। সেরা খেলোয়াড়দের সঙ্গে বিশ্বের সেরা ক্লাবে আছি। ’-যোগ করেন সুয়ারেজ।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।