ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

মেসি, রোনালদোকে হটিয়ে লা লিগার সেরা গ্রিজম্যান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৬
মেসি, রোনালদোকে হটিয়ে লা লিগার সেরা গ্রিজম্যান অ্যান্তোনিও গ্রিজম্যান-ছবি:সংগৃহীত

ঢাকা: অবশেষে স্প্যানিশ ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর লা লিগায় মেসি-রোনালদোর রাজত্য শেষ হলো। এ দুই মহাতারকাকে হটিয়ে লিগের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন অ্যাতলেটিকো মাদ্রিদের স্ট্রাইকার অ্যান্তোনিও গ্রিজম্যান।

সেই সঙ্গে সোমবার ভ্যালেন্সিয়ায় অনুষ্ঠিত পুরস্কার বিতরণীতে বেশিরভাগ ট্রফিই পেয়েছে অ্যাতলেটিকো।

গত মৌসুমে ঘরোয়া ফুটবলে দুর্দান্ত পারফরম্যান্সের কারণেই ফ্রেঞ্চ তারকা গ্রিজম্যানের হাতে সেরার পুরস্কার উঠেছে। যেখানে ২০০৮-০৯ মৌসুম থেকে চালু হওয়া এই পদ্দতিতে বার্সেলোনা তারকা মেসি সাতবারের মধ্যে ছয়বারই ট্রফিটি জিতেছেন। তবে এবারের সেরা স্ট্রাইকার হিসেবে মেসিই জিতেছেন মুকুট। এ নিয়ে মোট আটবারের মধ্যে সাতবার তিনি জিতেছেন।

রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর হাতে কোনো পুরস্কার না উঠলেও বর্ষসেরা ট্রফি ব্যালন ডি‘অর এর ৩০জনের তালিকায় মেসি,সুয়ারেজ ও নেইমারদের সঙ্গে তিনি রয়েছেন। আর ক্লাবকে চ্যাম্পিয়নস লিগ ও জাতীয় দল পর্তুগালকে প্রথমবার ইউরো জেতানোয় তিনিই এই পুরস্কারে সবার চেয়ে এগিয়ে রয়েছেন।

এদিকে গত লা লিগায় সর্বোচ্চ গোলদাতা সুয়ারেজ ও অ্যাতলেটিক বিলবাওয়ের অভিজ্ঞ আরিটিজ আদুরিজ পেয়েছেন সেরা স্ট্রাইক পুরস্কার। এছাড়া উরুগুয়ে তারকা সুয়ারেজের গলায় লা লিগা ‘বিশ্ব খেলোয়াড়ের’ খেতাব উঠেছে।

এদিন পুরস্কার বিতরণীতে গত চার মৌসুমের মধ্যে তৃতীয়বার সেরা কোচ হয়েছেন অ্যাতলেটিকোর দিয়েগো সিমিওন। সেরা গোলরক্ষক হয়েছেন একই দলের জান ওব্লেক। আর সেরা ডিফেন্ডার হয়েছেন অ্যাতলেটিকোর অধিনায়ক দিয়েগো গদিন। মিডফিল্ডারের পুরস্কার পেয়েছেন রিয়ালের লুকা মদ্রিচ।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, ২৫ অক্টোবর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।