ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

‘শিরোপা জিততে পারবে না ম্যানইউ-মরিনহো’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৬
‘শিরোপা জিততে পারবে না ম্যানইউ-মরিনহো’ ছবি:সংগৃহীত

ঢাকা: লুইস ফন গালের অধীনে গত মৌসুমটা যাচ্ছেতাই ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের। ফলে নতুন মৌসুমে সেই ডাচকে বরখাস্ত হতে হয়েছিল।

পরিবর্তে রেড ডেভিলসদের দলে প্রবেশ করেন হেভিওয়েটের তালিকায় ওপরের কাতারে থাকা হোসে মরিনহো। কিন্তু ভাগ্য যেন কোনোভাবেই বদলানো যাচ্ছে না অ্যালেক্স ফার্গুসনের উত্তরসূরিদের।

২০১৬-১৭ মৌসুমের শুরুটা অবশ্য প্রিমিয়ার লিগে ভালোই করেছিল ম্যানইউ। টানা তিন ম্যাচে জিতে বেশ ফুরফুরে মেজাজেই ছিল রুনিরা। সেই সঙ্গে দলে আনা হয় জ্লাতান ইব্রাহিমোভিচের মতো অভিজ্ঞ তারকাকে। বিশ্ব রেকর্ড ট্রান্সফার ফিতে কেনা হয় পল পগবাকে।

চতুর্থ ম্যাচ দিয়েই মৌসুমের প্রথম হার দেখে জায়ান্ট দলটি। তাও আবার ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির বিপক্ষে। সেই ক্ষত না কাটতেই পরের ম্যাচে দুর্বল ওয়ার্টফোর্ডের বিপক্ষে ৩-১ গোলে হার। মাঝে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিচেস্টার সিটির বিপক্ষে বড় জয় পেলেও শেষ তিন ম্যাচে আর জয় দেখা হয়নি। বরং চেলসির বিপক্ষে ৪-০ গোলে হারই বেশি পোড়াচ্ছে মরিনহোকে। কারণ এই চেলসিতেই বিরতি দিয়ে দু’বার কোচিং করিয়েছিলেন স্পেশাল ওয়ান।

ম্যানইউ’র এমন দুর্দশা দেখে বার্সেলোনার সাবেক মিডফিল্ডার জাভি জানান, চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে শিরোপা জেতা হচ্ছে না দলটির। তাদের উচিৎ ইএফএল কাপ ও এফএ কাপে নজর দেওয়া।

স্পেনের হয়ে বিশ্বকাপ জয়ী জাভি বলেন, ‘ম্যানইউ ও মনিরহোর জন্য ঘরোয়া লিগই সবকিছু। তবে আমি মনে করি তারা এবারের শিরোপা জিততে পারছে না। ’

তারকা এ ফুটবলার আরও বলেন, ‘মরিনহোকে আরেকটি ট্রান্সফার উইনডো পর্যন্ত অপেক্ষা করতে হবে। আশাকরি তারা প্রস্তুত। তবে এই মুহূর্তে তাদের উচিৎ চ্যাম্পিয়নস লিগ যেন নিশ্চিত করতে পারে সেদিকে নজর রাখা। ’

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ২৫ অক্টোবর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।