ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

নেইমার রেসে ব্যর্থ পিএসজির টার্গেট গ্রিজম্যান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৬
নেইমার রেসে ব্যর্থ পিএসজির টার্গেট গ্রিজম্যান ছবি: সংগৃহীত

ঢাকা: বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম সেরা ফরোয়ার্ডদের তালিকায় অ্যান্তোনি গ্রিজম্যানকে না রেখে উপায় নেই! ২০১৬ সালটা তার জন্য স্বপ্নের মতোই বলা চলে। ক্লাব ও ফ্রান্সের হয়ে আলো ছড়িয়ে যাচ্ছেন।

ব্যক্তিগত অ্যাওয়ার্ড অর্জনেও সবাইকে তাক লাগিয়ে দিচ্ছেন। তাইতো ঘরের ছেলেকে মনেপ্রাণে চাইছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

ক্লাবের পরবর্তী তারকা হিসেবে গ্রিজম্যানকে দলে ভেড়াতে মরিয়া পিএসজি। নেইমারের ‘বিকল্প’ হিসেবেই সেদিকে দৃষ্টি তাদের। সামার ট্রান্সফার উইন্ডোতে ব্রাজিলিয়ান সেনসেশনকে দলে টানতে ফ্রেঞ্চ জায়ান্টদের সব প্রচেষ্টায় ভেস্তে ‍যায়। লোভনীয় সব প্রস্তাব দিলেও কাজের কাজ কিছুই হয়নি। ইতোমধ্যেই বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তিতে সই করেছেন নেইমার।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘স্পোর্ট’র বরাত দিয়ে গোল ডট কম বলছে, ‘গ্রিজম্যানকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে পিএসজি। ক্লাবের ক্রীড়া পরিচালক প্যাট্রিক ক্লুইভার্টের মতে, ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়া জ্লাতান ইব্রাহিমোভিচের অভাব পূরণে আদর্শ পছন্দ ২৫ বছর বয়সী এ ‘গোলমেশিন’।

তবে চাইলেই তো আর হবে না! অ্যাতলেতিকো কী অত সহজে গ্রিজম্যানকে ছাড়বে। গত জুনে স্প্যানিশ জায়ান্টদের সঙ্গে নতুন চুক্তি করেন ফ্রেঞ্চ তারকা। যার মেয়াদ ২০২১ সাল পর্যন্ত। সে যাই হোক, পিএসজির কাছে যে অর্থ কোনো বাধা নয় তা আর বলার অপেক্ষা রাখে না। বড় অঙ্কের প্রস্তাবই সব হিসাব উলটে দিতে পারে। জানুয়ারির দলবদলের বাজারে এ নিয়ে একটা ঝড় বয়ে যায় কিনা সেটিই এখন দেখার বিষয়!

প্রসঙ্গত, লা লিগায় মেসি-রোনালদোর অাধিপত্য মাটিতে নামিয়ে আনেন গ্রিজম্যান। সম্প্রতি ২০১৫-১৬ মৌসুমের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নিয়েছেন তিনি। গত মৌসুমে অ্যাতলেতিকোকে লিগ শিরোপা লড়াইয়ে রাখা ও চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তুলতে তার অবদান ছিল চোখে পড়ার মতো।

শুধু তাই নয়, ন্যাশনাল টিমেও সমান উজ্জ্বল গ্রিজম্যান। ফ্রান্সে অনুষ্ঠিত ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে (ইউরো) দুর্দান্ত পারফরম্যান্সে সবার নজর কাড়েন। সর্বোচ্চ গোলস্কোরারের পুরস্কার ‘গোল্ডেন বুট’র সঙ্গে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের ট্রফিও ওঠে তার হাতে। এছাড়াও উয়েফার দেওয়া ইউরোপ সেরার অ্যাওয়ার্ডের দৌড়ে দ্বিতীয় স্থানে নাম লেখান। সেরার আসনে বসেন চ্যাম্পিয়নস লিগ ও ইউরো জয়ী ক্রিস্টিয়ানো রোনালদো।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।