ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

তারা ভালো বন্ধু না, তাই বলে শত্রুও না

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৬
তারা ভালো বন্ধু না, তাই বলে শত্রুও না ছবি: সংগৃহীত

ঢাকা: এই বিতর্ক যেন কখনোই শেষ হওয়ার নয়। ফুটবলার হিসেবে দু’জনের কে সেরা? আর্জেন্টাইন দলপতি লিওনেল মেসি নাকি পর্তুগিজ অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো? কিন্তু মেসি-রোনালদোর সম্পর্কের রসায়নটা খোল‍াসা করলেন সিআর সেভেন নিজেই।

বর্তমান সময়ের শীর্ষ দুই ফুটবল তারকা তারা। মেসি পাঁচবারের বর্ষসেরা ফুটবলার, রোনালদো তিনবারের বর্ষসেরা। স্পেনের দুই চিরপ্রতিদ্বন্ধী ক্লাবের হয়ে মাঠ মাতান এই মানিকজোড়।

ফুটবল গ্রহের সেরা দুই ফুটবলার বার্সার মেসি ও রিয়ালের রোনালদোর লড়াই নিয়ে বছরের পর বছর ধরে কথা হয়েই আসছে৷ শেষ ছয় বছরে চারবার মেসি পেয়েছেন ফিফার বর্ষসেরা ফুটবলারের তকমা৷ দু’বার পেয়েছেন রোনালদো। আসন্ন ব্যালন ডি’অর এর মনোনীত ফুটবলারের তালিকায় আবারো রয়েছেন এই দু’জন।

৩১ বছর বয়সী রোনালদো জানান, ‘আমার আর মেসির মাঝে কোনো বন্ধুত্ব নেই এটা যেমন ঠিক, তেমনি আমরা দু’জন দু’জনকে অনেক বেশি সম্মান করি এটাও ঠিক। আর মিডিয়া আমাদের শত্রুতার কথাই বড় করে দেখায়। এটা একদমই ঠিক না। ’

রিয়াল মাদ্রিদের প্রাণভোমরা আরও যোগ করেন, ‘মেসির সঙ্গে আমার কোনো শত্রুতা নেই৷ হতে পারে আমরা ভালো বন্ধুও নই, কিন্তু একে অপরকে সম্মান করি৷’

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, ২৭ অক্টোবর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।