ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

রিয়ালে আরও ছয় বছরের চুক্তিতে বেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
রিয়ালে আরও ছয় বছরের চুক্তিতে বেল গ্যারেথ বেল-ছবি:সংগৃহীত

ঢাকা: রিয়াল মাদ্রিদের সঙ্গে নতুন করে ছয় বছরের চুক্তি সারলেন স্ট্রাইকার গ্যারেথ বেল। ফলে ৩৩ বছর বয়স পর্যন্ত সান্তিয়াগো বার্নাব্যুতে থাকছেন ওয়েলসের এই তারকা।

এবারের চুক্তিতে ট্যাক্স কর্তনের পরও বছরে প্রায় ২০ মিলিয়ন পাউন্ড বেতন পাবেন তিনি।

সেই সঙ্গে বেলের বাই আউট ক্লজ ধরা হয়েছে প্রায় ১২০ মিলিয়ন ইউরো। যদি কোনো দল তাকে কিনতে চায়, তবে এই দামেই নিতে হবে। তাই ইংলিশ প্রিমিয়ার লিগে তার ফিরে আসার সম্ভাবনাও কমে গেল। চলতি মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড রেকর্ড ১১০ মিলিয়ন ইউরোর বিনিময়ে পল পগবাকে দলে ভেড়ায়।

বেলের নতুন বেতন অনুযায়ী তিনি বর্তমানে বিশ্বের তৃতীয় সেরা পারিশ্রমিক পাওয়া ফুটবলার। বর্তমান বিশ্বের সেরা দুই তারকা লিওনেল মেসি ও ক্রিস্টয়ানো রোনালদো বছরে ২১ মিলিয়ন ইউরো বেতন পেয়ে থাকেন। ব্রাজিলিয়ান তারকা নেইমার পান ১৫ মিলিয়ন ইউরো।

২০১৩ সালে ইংলিশ ক্লাব টটেনহাম থেকে সে সময়ের রেকর্ড ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়ালে পাড়ি দেন বেল। আর এখন পর্যন্ত তিনি দলের হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ১৩৪ ম্যাচে ৬২টি গোল করেছেন।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ৩১ অক্টোবর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।