ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

শতভাগ সাফল্য নিয়েই সিটির মাঠে যাচ্ছে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৬
শতভাগ সাফল্য নিয়েই সিটির মাঠে যাচ্ছে বার্সা ছবি:সংগৃহীত

ঢাকা: বার্সেলোনা খরা কোনো ভাবেই কাটাতে পারছে না ম্যানচেস্টার সিটি। এমনকি পেপ গার্দিওলার যুগেও না।

বরং স্প্যানিশ কোচের অধীনে বাজে হারের তকমাও লেগে গেল ইংলিশ জায়ান্ট দলটির ইতিহাসে। আর এমনই এক সাফল্য নিয়ে সিটিজেনদের মুখোমুখি হতে যাচ্ছে লুইস এনরিকের শিষ্যরা।

চ্যাম্পিয়নস লিগে গ্রুপ ‘সি’র দ্বিতীয় লেগে খেলতে নামছে দু’দল। ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে বার্সাকে আতিথিয়েতা দেবে সিটি। বাংলাদেশ সময় মঙ্গলবার রাত পৌনে একটায় ম্যাচটি সরাসরি অনুষ্ঠিত হবে।

প্রথম লেগে কাতালানদের মাঠ ক্যাম্প ন্যু’তে হাইভোল্টেজ ম্যাচ হলেও সিটিদের পাত্তাই দেয়নি স্বাগতিকরা। এক লিওনেল মেসির কাছেই হারতে হয় দলটিকে। আর্জেন্টাইন অধিনায়কের হ্যাটট্রিকে ৪-০ গোলে বিধ্বস্ত হয় ম্যানসিটি। যা নিরুপায়ের মতো দেখতে হয় গার্দিওলাকে। যে কিনা এক সময় এই বার্সারই দীর্ঘদিনের সফল কোচ ছিলেন।

তবে দ্বিতীয় লেগের ম্যাচে ঘরের মাঠে বলেই কিছুটা আত্মবিশ্বাসী গার্দিওলা। সাবেক শিষ্যদের জন্য ছক কষছেনও ভিন্নভাবে। আর তার তুরুপের তাস অবশ্যই আরেক আর্জেন্টাইন সার্জিও আগুয়েরো। কারণ প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে জোড়া গোল করেছিলেন এ স্ট্রাইকার।

বার্সা ও সিটি চ্যাম্পিয়নস লিগে এখন পর্যন্ত পাঁচবার মুখোমুখি হয়েছে। এই পাঁচবারই জয় নিয়ে মাঠ ছেড়েছে স্প্যানিশ জায়ান্টরা। মেসিরা এ সময় গোলও হজম করেছে মাত্র দুটি।

গ্রুপ ‘সি’তে তিন ম্যাচে নয় পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সাই। সমান ম্যাচে চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে সিটিজেনরা।

চ্যাম্পিয়নস লিগে আজ মুখোমুখি

বেসিকতাস : নাপোলি
বেনফিকা : ডায়নামো কিয়েভ
মনশেনগ্লাডবাখ : সেল্টিক
ম্যান সিটি : বার্সেলোনা
অ্যাটলেটিকো : রোস্তভ
পিএসভি : বায়ার্ন
লুদোগোরেটস : আর্সেনাল
বাসেল : পিএসজি
*স্বাগতিক দল প্রথমে

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, ০১ নভেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।