ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফুটবল

অন্য ম্যানসিটিকে দেখলো বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৯ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
অন্য ম্যানসিটিকে দেখলো বার্সা

ঢাকা: অবশেষে ‘বার্সেলোনা খরা’ কাটাতে পারলো ম্যানচেস্টার সিটি। তাও আবার পেপ গার্দিওলার যুগে।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে পিছিয়ে থেকেও ম্যানসিটি ৩-১ গোলের দুর্দান্ত জয় তুলে নিয়েছে বার্সার বিপক্ষে।

স্প্যানিশ কোচ গার্দিওলার অধীনে নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে নেমেছিল সিটিজেনরা। গার্দিওলার অধীনেই অ্যাওয়ে ম্যাচে বার্সার মাঠ থেকে বাজে হারের অভিজ্ঞতা নিয়ে এসেছিল ম্যানসিটি। ইংলিশ জায়ান্ট দলটি গত ম্যাচে বার্সার বিপক্ষে হেরেছিল ৪-০ গোলের বড় ব্যবধানে।   আর্জেন্টাইন অধিনায়কের হ্যাটট্রিকে ৪-০ গোলে বিধ্বস্ত হয় ম্যানসিটি। যা নিরুপায়ের মতো দেখতে হয় গার্দিওলাকে। যে কিনা এক সময় এই বার্সারই দীর্ঘদিনের সফল কোচ ছিলেন। আর হোম ম্যাচে জয় তুলে নিয়ে সিটিজেনরা টুর্নামেন্টের পরের রাউন্ডে যাওয়ার আশা বাঁচিয়ে রেখেছে বেশ ভালোভাবেই।

চ্যাম্পিয়নস লিগে গ্রুপ ‘সি’র দ্বিতীয় লেগে খেলতে নেমে আবারো দু’দলের মাঝে পার্থক্য গড়ে দেন বার্সার প্রাণভোমরা খ্যাত মেসি। সিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে আতিথেয়তা নিয়ে গত ম্যাচের হ্যাটট্রিক হিরো মেসি খেলার ২১ মিনিটে গোল করে বার্সাকে এগিয়ে নেন। নেইমারের অ্যাসিস্ট থেকে গোলটি করেন আর্জেন্টাইন জাদুকর।

বার্সাকে আতিথিয়েতা দেয় সিটিজেনরা এরপর ম্যাচে ফিরতে চেষ্টা করে। খেলার ৩৯ মিনিটের মাথায় জার্মান মিডফিল্ডার গুনডোগানের গোলে সমতায় ফেরে সিটিজেনরা। রাহিম স্টারলিংয়ের অ্যাসিস্ট থেকে গোলটি করেন তিনি।

১-১ গোলের সমতায় বিরতিতে গেলেও বিরতির পর খেলার ৫১ মিনিটের মাথায় ম্যানসিটির বেলজিয়ান তারকা ডি ব্রুইন বার্সার জালে বল ঢুকিয়ে দলকে লিড পাইয়ে দেন। ম্যাচের ৭৪ মিনিটের মাথায় আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরোর অ্যাসিস্ট থেকে দলের তৃতীয় আর নিজের দ্বিতীয় গোলটি করেন গুনডোগান। ৩-১ গোলে এগিয়ে থেকে ম্যাচ শেষ করে ম্যানসিটি।

বার্সা ও ম্যানসিটি চ্যাম্পিয়নস লিগে এর আগে পাঁচবার মুখোমুখি হয়। সেই পাঁচবারই জয় নিয়ে মাঠ ছেড়েছিল স্প্যানিশ জায়ান্টরা। মেসিরা এ সময় গোল হজম করেছিল মাত্র দুটি। আর এই ম্যাচে বার্সার বিপক্ষে জয় খরা কাটানোর পাশাপাশি সিটিজেনরা এক ম্যাচেই বার্সার জাল কাঁপিয়েছে তিন বার।

গ্রুপ ‘সি’তে চার ম্যাচে নয় পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সাই। সমান ম্যাচে সাত পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে সিটিজেনরা।

বাংলাদেশ সময়: ০৪০৪ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৬
এমআরপি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।