ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফুটবল

সানচেজের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
সানচেজের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ ছবি: সংগৃহীত

ঢাকা: বার্সেলোনা ছেড়ে এসেছেন দু’বছর আগে। আর্সেনালের জার্সিতে দারুণ সময় পার করছেন।

কিন্তু এখন আবার ন্যু ক্যাম্প অধ্যায় স্মরণ করতে হচ্ছে আলেক্সিস সানচেজকে! তাও নেতিবাচক অর্থে! চিলিয়ান ফরোয়ার্ডের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ আনা হয়েছে।

ছবি স্বত্ব বাবদ ২০১২ ও ২০১৩ সালে নাকি ৯ লাখ ৮০ হাজর ইউরো কর ফাঁকি দিয়েছেন ২৭ বছর বয়সী সানচেজ। যখন তিনি বার্সার চুক্তিবদ্ধ খেলোয়াড় ছিলেন।

স্প্যানিশ দৈনিক ‘এল পেরিওডিকো’র বরাত দিয়ে গোল ডট কম বলছে, ‘বার্সার হয়ে খেলার সময়ে ২০১২ ও ২০১৩ সালে ইমেজ স্বত্বের কর পরিশোধ না করায় ফৌজদারি মামলার মুখোমুখি হচ্ছেন সানচেজ।

অভিযোগ করা হয়, ‘নুমিদিয়া ট্রেডিং’ নামক একটি কোম্পানিতে নিজের ছবি স্বত্বের অর্থ স্থানান্তর করেছিলেন সানচেজ, যার ৯৯ শতাংশের মালিকই তিনি। যদিও এখনো এর মালিকানা ঘোষণা করেননি। শুধু তাই নয়, ‘ইনভারসন্স আলসান’ নামক আরেকটি কোম্পানিতে ইমেজ স্বত্বের অর্থের যোগান দেওয়ার অভিযোগ এসেছে।

২০১১ সালে বার্সার সঙ্গে চুক্তি সই করেছিলেন সানচেজ। যেখানে তিনি ঘোষণা দিয়েছিলেন, তার ছবি স্বত্বের একক মালিক তিনি নিজেই। সে যাই হোক, প্রসিকিউটরদের দাবি, নুমিদিয়া নামক কোম্পানিটি কর ফাঁকির সুবিধা দিয়েছে। এর জের ধরেই ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে।

বার্সার খেলোয়াড় হিসেবে এমন অপরাধের জন্য সানচেজই প্রথম অভিযুক্ত নন। সাম্প্রতিক বছরগুলোতে লিওনেল মেসি, হাভিয়ের মাশ্চেরানো, স্যামুয়েল ইতো ও আদ্রিয়ানো একই ধরনের অভিযোগের মুখে পড়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।