ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফুটবল

জরিমানা গুনতে হচ্ছে বিপাকে পড়া বাফুফেকে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
জরিমানা গুনতে হচ্ছে বিপাকে পড়া বাফুফেকে

ঢাকা: এএফসি সলিডারিটি কাপ থেকে নাম প্রত্যাহার করে নেওয়ায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে জরিমানা করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন। প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী ২০ হাজার ডলার জরিমানা গুনতে হচ্ছে বাফুফেকে।

এএফসির ওয়েবসাইটেও বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এশিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থার ডিসিপ্লিনারি কমিটি এই সিদ্ধান্ত জানায়। সিদ্ধান্তে আরও জানানো হয় আগামী ৩০ দিনের মধ্যে বাফুফেকে জরিমানা এই অর্থ পরিশোধ করতে হবে।

ভুটানের বিপক্ষে হেরে এশিয়ান কাপের বাছাইপর্বে উঠতে ব্যর্থ হয় বাংলাদেশ জাতীয় দল। ভুটানের কাছে প্লে-অফের দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে হেরে বসে বাংলাদেশ। প্লে-অফের প্রথম লেগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভুটানের সঙ্গে গোলশূন্য ড্র করলেও থিম্পুতে অনুষ্ঠিত ফিরতি লেগে ৩-১ ব্যবধানে হারে লাল-সবুজরা। ফলে, আগামী তিন বছরের জন্য আন্তর্জাতিক ফুটবল থেকে নির্বাসিত হতে হয় বাংলাদেশকে।

এদিকে, এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বে উঠার লড়াইয়ে নামার আগে সলিডারিটি কাপে অংশ নেওয়ার জন্য নাম পাঠিয়েছিল বাফুফে। কিন্তু পরে সিদ্ধান্ত পাল্টান বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। বাংলাদেশ খেলতে না যাওয়ায় নতুন করে সাত দল নিয়ে মালয়েশিয়ায় এ প্রতিযোগিতা মাঠে গড়াবে।
 
বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘন্টা, ০২ নভেম্বর ২০১৬
এমআরপি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।